ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

ঈদের পর প্রথম কার্যদিবসে শেয়ারবাজারে বড় দরপতন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ১৫ এপ্রিল ২০২৪  
ঈদের পর প্রথম কার্যদিবসে শেয়ারবাজারে বড় দরপতন

ঈদের পর প্রথম কার্যদিবসে দেশের শেয়ারবাজারে বড় দরপতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আগের দিনের চেয়ে প্রধান সূচক ডিএসইএক্স ৮৫ পয়েন্ট পতন হয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮৫ পয়েন্ট কমে ৫ হাজার ৭৭৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১৬ পয়েন্ট কমে ১ হাজার ২৬৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট কমে ২ হাজার ১৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯৫ টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৩২টি কোম্পানির, কমেছে ৩৩৬টির এবং অপরিবর্তিত আছে ২৭টির। 

ডিএসইতে মোট ৩৬৭ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। ঈদের আগে শেষ কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৪৩ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮৯ পয়েন্ট কমে ১৬ হাজার ৫৪৩ পয়েন্টে, সিএসসিএক্স ১১৪ পয়েন্ট কমে ৯ হাজার ৯৪৫ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ১৯২ পয়েন্ট কমে ১২ হাজার ৫৮৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৭৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৩০টি কোম্পানির, কমেছে ১৩৫টির এবং অপরিবর্তিত আছে ১৪টির। দিন শেষে সিএসইতে ৮ কোটি ৭৮ লাখ ৫৫ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়