ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

ডিএসইতে সূচক কমলেও সিএসইতে বেড়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৬, ৭ মে ২০২৪  
ডিএসইতে সূচক কমলেও সিএসইতে বেড়েছে

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার (৭ মে) সূচক কমলেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে। এদিন আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন বেড়ে হাজার কোটি টাকা ছাড়িয়েছে। একই সঙ্গে সিএসইতে লেনদেন বেড়েছে। তবে, উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে, দিন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১.৭৩ পয়েন্ট কমে ৫ হাজার ৭২৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৬.৪৭ পয়েন্ট কমে ১ হাজার ২৫৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৬.৪৩ পয়েন্ট কমে ২ হাজার ৪০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১৩১টি কোম্পানির, কমেছে ২২২টির এবং অপরিবর্তিত আছে ৪১টির।

ডিএসইতে এদিন মোট ১ হাজার ১০৮ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ৯৫ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ২২.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৮৭২ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ৩৪.৪৯ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ৩৯৬ পয়েন্টে, শরিয়া সূচক ৩.৬১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৫ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৪৯.৬৯ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৫৩০ পয়েন্টে অবস্থান করছে।

এদিন সিএসইতে ২৪৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১১১টি কোম্পানির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত আছে ২০টির।

দিন শেষে সিএসইতে ১১৫ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১২ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এনটি/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়