ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ক্যান্টিন বয়কে মেরে হল থেকে বহিষ্কার ঢাবি ছাত্রলীগের সাবেক নেতা

ঢাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৬, ২৪ ফেব্রুয়ারি ২০২৪  
ক্যান্টিন বয়কে মেরে হল থেকে বহিষ্কার ঢাবি ছাত্রলীগের সাবেক নেতা

আরাফাত হোসেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী আরাফাত হোসেনকে (অভি) হল থেকে বহিষ্কার করা হয়েছে। তিনি ঢাবির সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) হল প্রশাসন থেক প্রাধ্যক্ষের স্বাক্ষরসম্বলিত লিগ্যাল নোটিসের মাধ্যমে তাকে বহিষ্কার করা হয়। 

ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৭-২০১৮ সেশনের শিক্ষার্থী আরাফাত হোসেন। তিনি ঢাবির সূর্যসেন হলের ১৭৯ নম্বর দ্বৈত আবাসিক কক্ষে থাকতেন। তার বাবার নাম মো. জুলফিকার আলী। তার গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা জেলার দামুরহুদা থানার কার্পাস ডাঙ্গা এলাকায়। 

গত ১২ ফেব্রুয়ারি আনুমানিক দুপুর দেড়টায় ক্যান্টিনে গিয়ে দুপুরের খাবার নিয়ে চলে যাওয়ার সময় দাম বাকির খাতায় লিখে রাখতে বলেন আরাফাত। এ সময় ক্যান্টিনের ম্যানেজার মো. ফাহিম তার কাছে আগের বাকি ২ হাজার ৬৫০ টাকা চান। তা পরে পরিশোধ করবেন বলে জানান আরাফাত। টাকা চাওয়ার জেরে দুজনের মধ্যে কথাকাটাকাটি হয়। ফাহিম জানান, ক্যান্টিন কর্তৃপক্ষ বলেছে বাকিতে খাবার না দিতে। এর পরিপ্রেক্ষিতে আরাফাত মেজাজ হারিয়ে ফাহিমের কলার চেপে ধরে অকথ্য ভাষায় গালাগালি করেন এবং চড় দেন। এতে ফাহিমের শার্টের কলার এবং দাড়ি ছিড়ে যায়। সেখানে উপস্থিত অন্য ছাত্ররা দুজনকে আলাদা করে দেন। পরে ফাহিমকে ডেকে নিয়ে শাসান আরাফাত এবং এ নিয়ে বাড়াবাড়ি না করতে বলেন।

এর আগে ঢাবি ছাত্রলীগের কমিটি থেকে আরাফাতকে বহিষ্কার করা হয়। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত স্বাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে এই বহিষ্কারাদেশ জানানো হয়।

হারুন/হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়