ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

দীঘির বিরুদ্ধে মামলা: চিত্রপরিচালক ঝন্টুর স্টান্টবাজি?

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ১১ মার্চ ২০২১   আপডেট: ১৫:০৭, ১১ মার্চ ২০২১
দীঘির বিরুদ্ধে মামলা: চিত্রপরিচালক ঝন্টুর স্টান্টবাজি?

ঢাকাই চলচ্চিত্রের নন্দিত নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু। তার নির্মিত ‘তুমি আছো তুমি নেই’ সিনেমাটি শুক্রবার (১২ মার্চ) মুক্তি পাবে। এর পোস্টার ও ট্রেইলার প্রকাশের পর তা সমালোচনার মুখে পড়ে।

নেটিজেনদের সমালোচনার সুরে তাল মেলান এই সিনেমার নায়িকা দীঘি। এরপর বিষয়টি নিয়ে বেশ চটে যান প্রবীণ নির্মাতা ঝন্টু। দীঘির বিরুদ্ধে মানহানির মামলা দায়েরের হুমকি দেন। তাতেই সীমাবদ্ধ থাকেননি, বরং বুধবার (১০ মার্চ) রাইজিংবিডিকে জানান, দীঘিসহ তার বাবা ও মামার বিরুদ্ধে কোটি টাকার মানহানির মামলা করেছেন। এ নিয়ে সরগরম শোবিজ অঙ্গন।

এদিকে অনুসন্ধানে বেরিয়ে এসেছে, দীঘির বিরুদ্ধে দেলোয়ার জাহান ঝন্টু মামলা করেননি। তাহলে মামলা করেছেন এমন তথ্য কেন জানালেন এই নির্মাতা? এমন প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে এই প্রতিবেদক চলচ্চিত্র সংশ্লিষ্ট বেশ কজনের সঙ্গে কথা বলেছেন। তাদের কেউ কেউ বলছেন, ‘সিনেমার প্রচারণার কৌশল হিসেবে হয়তো এটা করেছেন!’ আবার কেউ কেউ বলছেন, ‘মিথ্যে বলার কারণ, দীঘি যেন নতুন করে কিছু না বলে।’ তবে এই প্রশ্নের সঠিক কোনো উত্তর দেননি দেলোয়ার জাহান ঝন্টু। তার জবাব—তিনি মামলা করেছেন।

এদিকে ঝন্টুর আইনজীবীর দাবি, মামলা এখনো হয়নি। ঝন্টু তার কাছে এসে চা খেয়ে চলে গেছেন। এমন তথ্যের পর পরিচালক দেলোয়ার জাহান ঝন্টুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি মামলা করেছি।’ তার কাছে মামলা নম্বর বা কপি চাওয়া হলে তিনি বলেন, ‘খোদার কসম, আমি মামলা নম্বর জানি না। আইনজীবী জানেন।’

গতকাল (১০ মার্চ) দুপুরে ঢাকা জজ কোর্টে মামলা দায়ের করেছেন বলে দাবি দেলোয়ার জাহান ঝন্টুর। এদিন এই নির্মাতা রাইজিংবিডিকে বলেন, ‘দীঘি, তার বাবা ও মামার বিরুদ্ধে এক কোটি টাকার মানহানির মামলা করেছি। আমার সম্মান তার (দীঘি) থেকে অনেক বেশি। পৃথিবীতে সিনেমার গল্প সবচেয়ে বেশি আমি লিখেছি। এশিয়া মহাদেশে সবচেয়ে বেশি চলচ্চিত্র আমি বানিয়েছি। আমার তো ১০ কোটি টাকাও কম হয়ে যায় বলে মনে করি। সিনেমার নায়িকাই যখন বলেছে সিনেমা চলবে না, তাহলে মানুষ কেন হলে যাবে? এত বড় সাহস! মুক্তির আগে চলবে না বললে তো সে (দীঘি) পরিচালক এবং প্রযোজকদের জন্য হুমকি। এটা কালচার হয়ে যাবে। অন্য নায়ক-নায়িকারাও বলবে।’

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়