Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৪ মে ২০২১ ||  চৈত্র ৩১ ১৪২৮ ||  ০১ শাওয়াল ১৪৪২

এখনকার নায়িকারা ইউটিউব-ফেসবুকে হিট: ময়ূরী

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১০, ৪ মে ২০২১   আপডেট: ১৭:৪৩, ৪ মে ২০২১
এখনকার নায়িকারা ইউটিউব-ফেসবুকে হিট: ময়ূরী

ঢাকাই চলচ্চিত্রে নব্বই দশকের শেষের দিকে কাটপিস সিনেমার আগ্রাসন শুরু হয়। তখন অশ্লীলতার যাতাকলে চলচ্চিত্রপ্রেমীরা হলবিমুখ হতে শুরু করেন। ঠিক ওই সময়ে ঢালিউডে ঝড় তোলা চিত্রনায়িকা ময়ূরীর আগমন ঘটে। কাটপিস সিনেমার সবচেয়ে চাহিদাসম্পন্ন চিত্রনায়িকা ময়ূরী। স্বেচ্ছায় বা অনিচ্ছায় বেশ কিছু অশ্লীল সিনেমায় দেখা গিয়েছে তাকে। পরে দেশীয় চলচ্চিত্র সুস্থ ধারায় ফিরলে অন্তরালে চলে যান এই নায়িকা।

দীর্ঘ বিরতির পর দুই বছর আগে সিনেমা নির্মাণের ঘোষণা দেন ময়ূরী। বলিউডের ‘ডার্টি পিকচার’ সিনেমার মতো চলচ্চিত্র নির্মাণ করার ইচ্ছা প্রকাশ করেন। এর মাধ্যমে ‘বদমানুষের’ মুখোশ তুলে ধরার কথাও জানিয়েছিলেন এই অভিনেত্রী। কিন্তু তারপর আর দেখা নেই এই নায়িকার। এসব বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন রাইজিংবিডির এই জ্যেষ্ঠ প্রতিবেদক।

রাহাত সাইফুল: কীভাবে কাটছে আপনার বর্তমান সময়?
ময়ূরী:
সিনেমা ছেড়ে দিয়েছি। এখন পরিবার পরিজন নিয়ে সময় কাটাচ্ছি। টঙ্গীতে আমার একটা বাড়ি আছে। এখানেই থাকছি।

রাহাত সাইফুল: আপনি বলেছিলেন, ‘ডার্টি পিকচার’-এর মতো সিনেমা নির্মাণ করবেন। তার কী কোনো আপডেট আছে?
ময়ূরী:
শখ ছিল ‘ডার্টি পিকচার’-এর মতো একটা সিনেমা বানাব। কিন্তু ওই সিনেমার জন্য নায়িকা পাচ্ছি না। এটা করার মতো নায়িকা আমার চোখে নেই। আমি থাকলে অবশ্যই করতাম। আমার ছোট ছেলের জন্মের পর মোটা হয়ে গেছি। যে কারণে আমার পক্ষে করা সম্ভব নয়।

রাহাত সাইফুল: বলতে চাচ্ছেন, এ সময়ের নায়িকারা ‘ডার্টি পিকচার’ সিনেমা করতে পারবেন না?
ময়ূরী:
বাংলাদেশে এখন কোন নায়িকার সিনেমা চলে, বলেন তো? নুসরাত ফারিয়া, মাহি, দিঘী—যার কথাই বলেন আসলে কী কারো সিনেমা চলে? এরা হিট ইউটিউবে, ফেসবুকে; সিনেমা হলে না।

রাহাত সাইফুল: আপনি ঠিক কোন ধরণের নায়িকা চাচ্ছেন…
ময়ূরী:
যে নায়িকার নাম শুনলে দর্শক হলে যাবেন। সিনেমা বানালে যদি কেউ দেখতেই না আসে তবে সিনেমা কেন বানাব? মৌসুমী, শাবনূর, পপি, পূর্ণিমা, মুনমুন, ময়ূরী, অপু বিশ্বাস। আমরা ছিলাম। এদের নাম শুনলেই দর্শক হলে যেতেন। আমি তো এ রকম নায়িকা দেখি না। আর এই সিনেমা তো শাকিবকে দিয়ে হবে না। এই সিনেমার জন্য সাহসী নায়িকা লাগবে।

রাহাত সাইফুল: চলচ্চিত্রাঙ্গনের মানুষের সঙ্গে আপনার যোগাযোগ আছে?
ময়ূরী:
হ্যাঁ, আমার সঙ্গে সবার কথা হয়৷ শাবনূর আপার সঙ্গে কথা হয়। ঢাকা আসলেই আমাদের দেখা হয়। আমাদের একটা দল আছে। শাবনূর আপু, শিবা সানু, মুনমুন, পলি আমাদের নিয়মিত কথা হয়।

রাহাত সাইফুল: স্টেজ শোয়ে আবার নিয়মিত হবেন?
ময়ূরী:
অবশ্যই স্টেজ শো করব। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আবার শুরু করব৷ দর্শক যেহেতু এখনো আমাকে চান, তাই করব। বিয়ে করার পর কাজ ছেড়ে দিয়েছিলাম। তখন আয়োজকরা অনেক অনুরোধ করেছিলেন। কিন্তু করিনি।

রাহাত সাইফুল: শুনেছি আপনার স্বামী ধার্মিক। চলচ্চিত্রে কাজের ক্ষেত্রে আপনার কতটা স্বাধীনতা রয়েছে?
ময়ূরী: আসলে আমার বরকে ধার্মিক বলতে যা বুঝাচ্ছেন তা না। ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করেছে। পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে। মুখে দাড়ি আছে। এটাকেই অনেকে মাদ্রাসার শিক্ষক বানিয়ে ফেলছেন। যে যার মতো করে নিউজ করে ফেলছেন। নামাজ কি আমি পড়ি না? আমিও পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি। কাজের ক্ষেত্রে তার কোনো বাধা নেই। আর আগস্টে আমেরিকায় যাওয়ার কথা আছে। করোনা পরিস্থিতি ভালো হলে পরিবারসহ আমেরিকা যাব।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়