ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

পাইরেসির কবলে ‘রেহানা মরিয়ম নূর’, থানায় লিখিত অভিযোগ

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:০১, ১৭ আগস্ট ২০২১   আপডেট: ১৫:৫৫, ১৭ আগস্ট ২০২১
পাইরেসির কবলে ‘রেহানা মরিয়ম নূর’, থানায় লিখিত অভিযোগ

পাইরেসির কবলে পড়েছে দেশের আলোচিত চলচ্চিত্র ‘রেহানা মরিয়ম নূর’। ফেসবুক, ইউটিউব আর গুগল ড্রাইভের মাধ্যমে অন্তর্জালে ছড়িয়ে পড়েছে এটি। বিষয়টি চলচ্চিত্র সংশ্লিষ্টদের নজরে আসার পর আইনি পদক্ষেপ নিয়েছেন তারা।

সোমবার (১৬ আগস্ট) বিকালে এ বিষয়ে লিখিত অভিযোগ করেছেন। এদিন রাতে সিনেমাটির কাস্টিং ডিরেক্টর ইয়াছির আল হক রাইজিংবিডিকে বলেন, পুরো ব‌্যাপারটি আমাদের প্রোডিউসিং টিম দেখছেন। আমাদের নির্বাহী প্রযোজক বাবু ভাই। ওনারা বিষয়টি সাইবার টিমকে জানিয়েছেন। তারা বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন।

পাইরেসির খবর জানার পর আপসেট হয়ে পড়েছেন এ সিনেমার প্রধান চরিত্র রূপায়নকারী আজমেরী হক বাঁধন। সোমবার রাতে এ অভিনেত্রী রাইজিংবিডিকে বলেন, খবরটি শোনার পর মন খুব খারাপ হয়ে গেছে। এ বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া হয়েছে।

সিনেমাটির সহ–প্রযোজক রাজীব মহাজন বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সোমবার রাত সাড়ে ১১টার দিকে তিনি মুঠোফোনে রাইজিংবিডিকে বলেন, রাজধানীর গুলশান থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। ডিবি অফিস থেকে এ বিষয়ে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। এরই মধ্যে কয়েকজনকে শনাক্ত করতে সক্ষম হয়েছে প্রশাসন। পাইরেসির সঙ্গে জড়িত কেউ পার পাবে না, সকলকে আইনের আওতায় আনা হচ্ছে। আমরা মিডিয়ার পূর্ণ সহযোগিতা কামনা করছি।  

একটি বেসরকারি মেডিক‌্যাল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে এ চলচ্চিত্রের গল্প। কর্মস্থলে ও পরিবারে তাল মেলাতে গিয়ে হিমশিম খেতে হয় তাকে। কারণ, শিক্ষক, চিকিৎসক, বোন, কন্যা ও মা হিসেবে জটিল জীবনযাপন করেন তিনি। এ চরিত্রে অভিনয় করেছেন বাঁধন।

আব্দুল্লাহ মোহাম্মদ সাদের এই চলচ্চিত্র ৭৪তম কান উৎসবের আঁ সার্তে রিগা বিভাগের জন্য নির্বাচিত হয়। পুরস্কার না জিতলেও দারুণ প্রশংসা কুড়ায় উৎসবে।

বাঁধন ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী।

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়