ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

প্রচারে নেই মম, নায়িকাকে দুষলেন পরিচালক

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ২ জুন ২০২২   আপডেট: ১৬:৩০, ২ জুন ২০২২
প্রচারে নেই মম, নায়িকাকে দুষলেন পরিচালক

চলচ্চিত্র নির্মাণের আগে শিল্পীর সঙ্গে চুক্তি হয়। চুক্তিপত্রে সিনেমায় অভিনয় থেকে প্রচারণার কথাও উল্লেখ থাকে। তাছাড়া সিনেমা মুক্তির সময় সিনেমাসংশ্লিষ্ট সকলেই চান সিনেমাটি দর্শকপ্রিয় হোক। যে কারণে তারা সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমে বিভিন্ন উপায়ে প্রচার করেন। 

৩ জুন মুক্তি পাচ্ছে ‘আগামীকাল’। অঞ্জন আইচ পরিচালিত এই সিনেমার প্রচারে ব্যস্ত সময় কাটাচ্ছেন নায়ক ইমন-সুচনা আজাদসহ অনেকেই। তবে প্রচারণায় দেখা যায়নি সিনেমার গুরুত্বর্পূণ চরিত্রে অভিনয় করা জাকিয়া বারী মমকে। মম ফেসবুকেও এ প্রসঙ্গে একটি শব্দ উচ্চারণ করেননি। বরং অন্য একটি ওয়েব ফিল্মের প্রচার করছেন তিনি। 

‘দারুচিনিদ্বীপ’খ্যাত এই নায়িকা কেন ‘আগামীকাল’-এর প্রচারণা থেকে নিজেকে আড়ালে রেখেছেন জানা যায়নি। তাকে ফোন করেও পাননি এই প্রতিবেদক।
এদিকে সিনেমার নায়ক ইমন রাইজিংবিডির এই প্রতিবেদককে বলেন, ‘মম কারো ফোন রিসিভ করছেন না। তিনি কেন সিনেমার প্রচার করছেন না জানি না, হয়তো পার্সোনাল ঝামেলা আছে। তবে প্রচার করলে সিনেমাটির জন্য ভালো হতো।’

অন্যদিকে সিনেমাটির নির্মাতা অঞ্জন আইচ মমর দিকে অভিযোগের তির ছুড়ে রাইজিংবিডিকে বলেন, ‘আমার প্রযোজকের সঙ্গে হয়তো তার (মম’র) সামথিং প্রবলেম। প্রযোজক আমাকে যেটা বলেছেন- তার কাছে হয়তো আরো এক্সট্রা অর্থ দাবি করেছেন মম। আইনত এটা ঠিক না। আমরা যখন তার সঙ্গে চুক্তি করি তখন এ কথা বলা ছিল সিনেমার প্রচারণায় তিনি থাকবেন। আমরা তো একটা পরিবার। আমাদের মৌখিক কথাই অনেক। কিন্তু তারপরও আমাদের চুক্তিপত্রে এটা ছিল। প্রযোজক অনেক সময় আমাকে এ কারণে তার বিরুদ্ধে স্টেপ নিতেও বলেছেন। আমি নেইনি।’

‘আমাদের সঙ্গে প্রত্যেকটা জায়গায় যাচ্ছে ইমন, সূচনাসহ অন্যরা। কিন্তু মম কোন কারণে যাচ্ছে না জানি না। লাস্ট এক-দুমাস ফোনও রিসিভ করছে না সে।’ অভিযোগ করেন নির্মাতা। 

২০১৯ সালের মার্চ মাসে ‘আগামীকাল’ নির্মাণের কাজ শুরু করেন অঞ্জন আইচ। এই সিনেমার প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছেন ইমন, মম ও সূচনা আজাদ। 
সিনেমার চরিত্র প্রসঙ্গে অঞ্জন আইচ বলেন, ‘এই সিনেমার গল্প দুজন নারীকে নিয়ে। এতে সূচনা আজাদ নায়িকার চরিত্রে অভিনয় করেছেন, মমকে এখানে খল চরিত্রে দেখা যাবে। তাদের নিয়েই এই সিনেমার গল্প।’  

২০২১ সালের মার্চে ছবিটি মুক্তির ঘোষণা দেওয়া হলেও তখন করোনাভাইরাসের প্রকোপের কারণে সিনেমাটি মুক্তি পায়নি। দীর্ঘ প্রতীক্ষার পর গত ২৮ মে সিনেমাটির মুক্তি উপলক্ষ্যে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এদিনও ছিলেন না মম। 

সিনেমাটিতে বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন টুটুল চৌধুরী, শতাব্দী ওয়াদুদ, ফারুক আহমেদ, আশিস খন্দকার, সাবেরী আলম, তারেক স্বপনসহ অনেকে।
 

/তারা/ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়