ঢাকা     বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯ ||  ১২ জমাদিউল আউয়াল ১৪১৪

প্রেক্ষাগৃহে মুক্তি পেলো দুই সিনেমা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ১৭ জুন ২০২২  
প্রেক্ষাগৃহে মুক্তি পেলো দুই সিনেমা

শুক্রবার (১৭ জুন) দেশের প্রেক্ষাগৃহে দুটি সিনেমা মুক্তি পেয়েছে। তা হলো—‘অমানুষ’ ও ‘তালাশ’। রাফিয়াথ রশীদ মিথিলা অভিনীত ‘অমানুষ’ সিনেমাটি ৪১টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এতে মিথিলার বিপরীতে অভিনয় করেছেন নিরব হোসাইন।

সত্য ঘটনা অবলম্বনে অনন্য মামুন নির্মাণ করেছেন ‘অমানুষ’। নিরব বলেন, ‘সিনেমাটিতে ডাকাত চরিত্রে অভিনয় করেছি। চরিত্রটির জন্য আমাকে যথেষ্ট প্রস্তুতি নিতে হয়েছে। মাথার চুল ছেঁটে ফেলতে হয়েছে। পোশাকেও পরিবর্তন আনতে হয়েছে। এই সিনেমায় আমাকে দর্শক নতুন লুকে দেখবে। যা অন্য কোনো সিনেমায় আগে দেখেনি দর্শক।’

গত বছরের এপ্রিলে বান্দরবানে ‘অমানুষ’ সিনেমার শুটিং শুরু হয়। এরপর কয়েক দফায় রাঙ্গামাটি, সিলেট, নারায়ণগঞ্জ, ভালুকাসহ দেশের বিভিন্ন স্থানে শুটিং শেষে আগস্টের মাঝামাঝিতে ঢাকায় শুটিং শেষ হয়। করোনা মহামারিতে নানা প্রতিবন্ধকতার মধ্য দিয়ে পুরো সিনেমার কাজ করেছেন শিল্পীরা। সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন—কাজী নওশাবা, মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, ডন প্রমুখ।

অন্যদিকে ‘তালাশ’ সিনেমাটি ৫৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। রোমান্টিক-থ্রিলার গল্পের এই সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন শবনম বুবলী ও নবাগত আদর আজাদ। চ্যানেল আইয়ের ‘ইমামি ফেয়ার হ্যান্ডসাম’ প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ায় আগমন আজাদের। মজার বিষয় হলো, রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে রিসিপশনিস্ট হিসেবে কাজ করা অবস্থায় এ প্রতিযোগিতায় নাম লেখান তিনি। তারপর বদলে গেছে তার জীবন।

এ বিষয়ে আদর আজাদ বলেন—‘নব্বই দশকে যখন বিটিভিতে শুক্রবার করে সিনেমা দেখানো হতো, সেই সময়ে আমাদের কাছে অত্যন্ত আকাঙ্ক্ষিত বিষয় ছিল এটা। সিনেমা দেখতাম, তখন পর্দার নায়ককে দেখে নিজের মতো কল্পনা করতাম। তখন থেকে সিনেমার প্রতি দুর্বলতা আসে। সেই দিনের স্বপ্নগুলো এখন সত্যি হয়ে ধরা দিচ্ছে।’

সৈকত নাসির পরিচালিত এ সিনেমায় আরো অভিনয় করেছেন—আসিফ আহসান খান, মাসুম বাশার, মিলি বাশার, যোজন মাহমুদ প্রমুখ।

ঢাকা/শান্ত

সর্বশেষ

পাঠকপ্রিয়