ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

রোহিঙ্গা-সংকটের বিষয় দেখা যাবে রুপালি পর্দায়

প্রকাশিত: ১৫:৩৬, ৬ অক্টোবর ২০২২   আপডেট: ১৬:০৯, ৬ অক্টোবর ২০২২
রোহিঙ্গা-সংকটের বিষয় দেখা যাবে রুপালি পর্দায়

মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা নির্যাতন ও হত্যার বিষয়টি বিশ্বজুড়ে আলোচিত। পত্র-পত্রিকাসহ সোশ্যাল মিডিয়ায় নারী, শিশুসহ রোহিঙ্গাদের অমানবিক জীবনের ছবি প্রকাশিত হয়েছে। যা দেখে শিউরে উঠছেন অনেকেই।

এ বিষয়টি নিয়ে ‘রোহিঙ্গা’ নামে চলচ্চিত্র নির্মাণ করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড।

নির্মাণ শেষ করে এরই মধ্যে মুক্তির তারিখও ঠিক করেন এই নির্মাতা। মুক্তিকে সামনে রেখে এবার সিনেমাটির ট্রেইলার প্রকাশ করা হয়েছে। দুই মিনিট পাঁচ সেকেন্ডের ট্রেইলারে মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা মুসলিমদের ওপর দেশটির সেনাবাহিনীর অত্যাচার-নির্যাতনের ভয়াল চিত্র উঠে এসেছে। এদিকে ট্রেইলার প্রকাশের পর প্রশংসার জোয়ারে ভাসছেন সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড।

রোহিঙ্গা-সংকটের মৌলিক দিকগুলো নিয়ে ২০১৭ সালে সিনেমাটির শুটিংয়ের কাজ শুরু করা হয়। গতবছর ২ নভেম্বর এটি বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পায়। তবে করোনা মহামারির কারণে সিনেমাটি মুক্তি দেয়া সম্ভব হয়ে উঠেনি। আগামী ২১ অক্টোবর সিনেমাটি সারা দেশে মুক্তি পাচ্ছে বলে জানান এর নির্মাতা।

এই সিনেমায় অভিনয় করেছেন আরশি, ওমর আয়াজ অনি, সাগর, বৃষ্টি, তানজিদ, এনামুল হক, শাকিবা, হায়াতুজ্জামান, গোলাম রাব্বানি মিন্টু প্রমুখ।

রাহাত/ফিরোজ

সর্বশেষ

পাঠকপ্রিয়