ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

অনিশ্চয়তায় শাকিবের সিনেমা

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৭, ২১ নভেম্বর ২০২২   আপডেট: ১৮:৫৪, ২১ নভেম্বর ২০২২
অনিশ্চয়তায় শাকিবের সিনেমা

শাকিব খান মানেই লাইট, ক্যামেরা অ্যাকশনে বুঁদ হয়ে থাকা।  প্রায় দুই দশক এমন চিত্র দেখে আসছে চলচ্চিত্রসংশ্লিষ্টরা। সিনেমার শুটিং নিয়ে তিনি এতটাই ব্যস্ত ছিলেন যে নির্মাতাদের শিডিউল পেতে বেগ পেতে হতো। সেই শাকিব খান এখন অনেকটাই আয়েশি মুডে আছেন। নেই শুটিংয়ের ব্যস্ততা। নতুন রূপে হাজির হতেই কি শাকিব খানের এই বিরতি? এমন প্রশ্ন অনেকের। তবে এই প্রশ্নের মাঝেও উঁকি দিচ্ছে অনিশ্চয়তা।   

অনেকদিন ধরেই শোনা যাচ্ছে শাকিব খানের নতুন কয়েকটি সিনেমার কথা। আদতে সেগুলো কতটা শুটিং ফ্লোর পর্যন্ত গড়ায় তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। দীর্ঘ ৯ মাস পর যুক্তরাষ্ট্র থেকে গত ১৭ আগস্ট দেশে ফেরেন এই নায়ক। ফিরেই নতুন সিনেমা নিয়ে ব্যস্ত হয়ে পড়বেন বলে জানা যায়। এই তালিকায় আছে সানী সানোয়ারের ‘শের খান’। অক্টোবরে শুটিং শুরু হওয়ার কথা থাকলেও চলতি বছর এই সিনেমার শুটিং হবে না বলে জানান এর নির্মাতা। আগামী ফেব্রুয়ারিতে এর শুটিং শুরু হবে। এটাই এই মুহূর্তে শাকিব ভক্তদের জন্য আশার খবর। 

অন্যদিকে ‘কবি’ নামের নতুন সিনেমার কথা শোনা গেলেও এখন শোনা যাচ্ছে ভিন্ন সুর। নির্মাতার মুখে হতাশার বার্তা। পরিচালক হাসিবুর রেজা কল্লোল শাকিব খানকে নিয়ে ‘সত্তা’ সিনেমা নির্মাণের পর ‘কবি’ নির্মাণের ঘোষণা দেন। কিন্তু নির্মাতা এক ফেসবুক পোস্টের মন্তব্যের ঘরে জানান সিনেমাটি আর হচ্ছে না। বিষয়টি জানতে নির্মাতাকে ফোন করে পাওয়া যায়নি।  

কল্লোল ফেসবুক পোস্টে লিখেছিলেন: “একজন নির্মাতার জন্য সবচেয়ে কষ্টের বিষয় কী জানেন? দর্শকের তুমুল আগ্রহ এবং প্রত্যাশা সত্ত্বেও একটি চলচ্চিত্রের কাজ শুরু করতে না পারা। ‘কবি’ নিয়ে সবার মধ্যে যে আগ্রহ, আমি আপ্লুত-সম্মানিত। এই চলচ্চিত্রের জন্য চারটি গানের কাজও শেষ হয়েছে। প্রি-প্রোডাকশনও শেষ। প্রযোজনা প্রতিষ্ঠানের কী ভূমিকা? কেন শুটিং ফ্লোরে যেতে পারছি না? সব জানাব, কয়েকটা দিন সময় চেয়ে নিলাম।’’

সব মিলিয়ে পরিস্থিতি অনিশ্চয়তার দিকেই যাচ্ছে বলে মত দিয়েছেন চলচ্চিত্রসংশ্লিষ্টরা।  এদিকে শাকিব খান তার ‘মায়া’ সিনেমার জন্য সরকারি অনুদান পান।  সিনেমার শুটিং চলতি বছর পূজা চেরিকে নিয়ে শুরু হওয়ার কথা ছিলো। কিন্তু এর মধ্যে বুবলীর সন্তান নিয়ে প্রকাশ্যে আসার পরে শাকিব-পূজার প্রেমের বিষয়টি নিয়ে জোড় গুঞ্জন ওঠে।  এরপরই শোনা যাচ্ছিল পূজাকে নয় নতুন নায়িকাকে নিয়ে এই সিনেমার শুটিং শুরু করা হবে। তবে এবার শোনা যাচ্ছে চলতি বছরে মায়ার শুটিং ফ্লোরে গড়াবে না।  শুধু তাই নয়, অনেক নাটকিয়তার মধ্য দিয়ে এখনই বলা যাচ্ছে না শেষ পর্যন্ত এই সিনেমার নায়িকা কে থাকছেন। 

এদিকে মিজানুর রহমান আরিয়ান ও তপু খানের পরিচালনায় নতুন সিনেমায় অভিনয়ের ঘোষণা দেন শাকিব। সিনেমাগুলোর নাম ও সহশিল্পীদের বিষয় কিছুই তখন জানা যায়নি। এর আগে রায়হান রাফি পরিচালিত ‘প্রেমিক’ সিনেমার ক্ষেত্রেও এ কথা বলা যায়। এ ছাড়া হিমেল আশরাফের দুটি সিনেমার কথাও জানান দেশের এই শীর্ষ নায়ক। খোঁজ নিয়ে জানা যায় এসব সিনেমার কাজের কোনো অগ্রগতি এখনও দৃশ্যমান নয়। নির্মাণ নিয়ে দেখা দিয়েছে সংশয়।  

এসব সিনেমার ঘোষণার পরই রাইজিংবিডিতে ‘বিয়েকাণ্ডের পর ঘোষণার হিড়িক, আলোর মুখ দেখবে শাকিবের সিনেমা?’ এমন খবর প্রকাশ করা হয়। খবর প্রকাশের পর এখন পর্যন্ত শুটিং ফ্লোরে গড়ায়নি নতুন কোনো সিনেমা। তবে শাকিবিয়ানদের প্রত্যাশা—ব্যক্তিজীবনের ঘটনা আড়ালে ঠেলে শাকিব খান নতুন সিনেমায় নতুন বছরে চমক দেখাবেন।

এদিকে শাকিব খানকে না জানিয়েই নতুন সিনেমার ঘোষণা দিয়েছেন কয়েকজন নির্মাতা। মোস্তাফিজুর রহমান বাবুর ‘পাষণ্ড’ আর শফিক হাসানের ‘বিদ্রোহী নজরুল’ নামের সিনেমা এখন পর্যন্ত ঘোষণাতেই আটকে আছে। যদিও এসব সিনেমার বিষয়ে অবগত নন শাকিব খান নিজেই। 

তারা//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়