ঢাকা     রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২২ ১৪২৯

প্রভাবশালী ১০০ নারীর তালিকায় প্রিয়াঙ্কা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪২, ৭ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৯:৫০, ৭ ডিসেম্বর ২০২২
প্রভাবশালী ১০০ নারীর তালিকায় প্রিয়াঙ্কা

চলতি বছরে বিশ্বের অনুপ্রেরণাদায়ী ও প্রভাবশালী ১০০ নারীর তালিকা প্রকাশ করেছে বিবিসি। মঙ্গলবার (৬ ডিসেম্বর) প্রকাশিত এ তালিকায় জায়গা করে নিয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। সমাজকর্মী, সাংবাদিক, অভিনেত্রী, ক্রীড়াবিদসহ নানা পেশার নারীদের বেছে নেওয়া হয়েছে।

চারটি বিভাগে ১০০ নারীর নাম প্রকাশ করা হয়েছে। বিভাগগুলো হলো— রাজনীতি ও শিক্ষা; সংস্কৃতি ও খেলাধুলা; অধিপরামর্শ ও সক্রিয়তা এবং স্বাস্থ্য ও বিজ্ঞান। প্রিংয়াঙ্কা ছাড়াও এ তালিকায় রয়েছেন ভারতীয় আরো তিনজন নারী। তারা হলেন— অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ার সিরিশা বান্ডলা, বুকার-জয়ী লেখক গীতাঞ্জলি শ্রী, সমাজকর্মী স্নেহা জাওয়ালে।

২০০০ সালে সুন্দরী প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব জিতেন প্রিয়াঙ্কা চোপড়া। একই বছর তামিল ভাষার সিনেমার মাধ্যমে রুপালি জগতে পা রাখেন তিনি। পরের বছর ‘দ্য হিরো: লাভ স্টোরি অব স্পাই’ সিনেমার মাধ্যমে বলিউডে তার অভিষেক ঘটে।

তারপর নানা চড়াই-উৎরাই পেরোতে হয়েছে প্রিয়াঙ্কাকে। পরবর্তীতে ভারতের গণ্ডি পেরিয়ে নাম লেখান হলিউডে। সেখানেও নিজের শক্ত অবস্থান তৈরি করেন এই অভিনেত্রী; কুড়িয়েছেন অর্থ, যশ-খ্যাতি। এ পর্যন্ত ষাটটির বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি।

বর্তমানে প্রিয়াঙ্কার হাতে বেশ কিছু কাজ রয়েছে। একদিকে যেমন ‘লাভ এগেন’, ‘সিটাডেল’-এর মতো আন্তর্জাতিক সিরিজ, তেমনই রয়েছে ‘জি লে জারা’-এর মতো বলিউড সিনেমার কাজ। ‘সিটাডেল’ সিরিজটি প্রাইম ভিডিওতে মুক্তি পেতে যাচ্ছে। এ সিরিজ পরিচালনা করেছেন প্যাট্রিক মরগ্যান। প্রিয়াঙ্কা ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন রিচার্ড ম্যাডেন।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়