ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

নির্বাচনের মাঠে চলচ্চিত্র প্রযোজক আলিম উল্লাহ খোকন

প্রকাশিত: ১৮:৪৬, ২৫ ফেব্রুয়ারি ২০২৪  
নির্বাচনের মাঠে চলচ্চিত্র প্রযোজক আলিম উল্লাহ খোকন

চলচ্চিত্র প্রযোজক আলিম উল্লাহ খোকন প্রযোজিত ‘দেশা দ্যা লিডার’ সিনেমা ২০১৪ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায়। এছাড়া তার প্রযোজিত বেশ কিছু সিনেমা মুক্তি পেয়েছে। মুক্তির অপেক্ষায় রয়েছে ‘ময়না’ শিরোনামের সিনেমা।

এদিকে, আবাসন ব্যবসায়ীদের একমাত্র সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশনের (রিহ্যাব) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আলিম উল্লাহ খোকন।

আলিম উল্লাহ খোকন জানিয়েছেন, দীর্ঘদিন রিহ্যাবের নির্বাচন না হওয়ায় ব্যবসায়ীদের চরম ক্ষতি হয়েছে, তিনি নির্বাচিত হলে ড্যাপ সমস্যাসহ রাজুকের নানা সমস্যা দূর করবেন এবং দুর্নীতিমুক্ত রিহ্যাব গড়ে তুলতে কাজ করবেন।

আলিম উল্লাহ খোকন ১৯৬৯ সালের ১৭ অক্টোবর ঢাকার মগবাজারে জন্মগ্রহণ করেন। শৈশব এবং কৈশোর কেটেছে মগবাজারে। জীবনের তাগিদে কানাডায় পাড়ি জমান তিনি। প্রায় তিন দশক প্রবাস জীবন কাটিয়ে বাংলাদেশে ফিরে বিনিয়োগ করেন। প্রতিষ্ঠা করেন ল্যান্ডমার্ক কনস্ট্রাকশন ও ডেভেলপমেন্ট লিমিটেড; যা খুব অল্প দিনেই আবাসন ব্যবসায় সুনাম অর্জন করে এবং রিহ্যাবের সদস্য পদ পান। সিনেমার প্রযোজনার পাশাপাশি তিনি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত। ‘নিরাপদে চলি সোসাইটি’ নামে সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান তিনি।

বর্তমানে স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সিইও। চলচ্চিত্র ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক’ সমিতির নির্বাচিত যুগ্ম-সাধারণ সম্পাদক পদে সফলভাবে দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেডের দুইবার নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেছেন তিনি।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়