ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

‘বুকের খাঁজ বা শাড়ির আঁচলে বিষয়টা সীমাবদ্ধ হয়ে গেলে অসুবিধে’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৭, ২৩ এপ্রিল ২০২৪   আপডেট: ১৮:২৮, ২৩ এপ্রিল ২০২৪
‘বুকের খাঁজ বা শাড়ির আঁচলে বিষয়টা সীমাবদ্ধ হয়ে গেলে অসুবিধে’

ভারতীয় বাংলা সিনেমার অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। জীবনটা নিজের শর্তে উপভোগ করেন। ঠোঁটকাটা স্বভাব, সমাজের বাঁকা দৃষ্টিকে পাত্তা না দেওয়ায় বছরজুড়েই আলোচনায় থাকেন তিনি।

কিছুদিন আগে ‘শাড়ি পরা’ নিয়ে মন্তব্য করে বিতর্কের মুখে পড়েন অভিনেত্রী মমতা শঙ্কর। পরে তাকে নিয়েও কটাক্ষ করতে ছাড়েন নি স্বস্তিকা। এবার নতুন করে আলোচনায় উঠে এসেছে স্বস্তিকার একটি ফেসবুক পোস্ট।

প্রশ্ন ছুড়ে দিয়ে স্বস্তিকা তার পোস্টে বলেন, ‘লাইন শব্দটার কি কোনো কপিরাইট হয়ে গেছে? মুখ দিয়ে বেরোলেই লোকে বিচারপ্রবণ হয়ে ধেয়ে আসছে। ধরুন, তারাগুলো বেশ লাইন দিয়ে তাকিয়ে আছে বা তাল গাছের লাইন, তাতেও আমার গুষ্টির পিণ্ডি এক করে রেখে দিচ্ছে। একা অবিশ্যি আমার নয়, শুনলাম অনেকের সঙ্গেই হচ্ছে।’

‘আমি তো ফিল্ম লাইনের। আর ফিল্ম লাইনে সবাই ‘নামে’। কাউকে কোনোদিন বলতে শুনেছেন যে, ওমুক বা তমুক ফিল্ম লাইনে উঠেছে? আমার তো দু’ দশক হয়ে গেল এই লাইনে। আর উঠতেও চাই না। নেমেই ঠিক আছি। কিন্তু লাইন শব্দটার কেবল একটাই অর্থ হতে পারে বা একটাই প্রসঙ্গে ব্যবহার করা যাবে- শুধু বুকের খাঁজ বা শাড়ির আঁচলে পুরো বিষয়টা সীমাবদ্ধ হয়ে গেলে খুব অসুবিধে হবে। তেড়ে আসার আগে একটু পুরোটা পড়ে নেবেন এই আর কি।’ বলেন স্বস্তিকা মুখার্জি।

স্বস্তিকার ঈঙ্গিতপূর্ণ এ পোস্ট নিয়ে সমালোচনা চলছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনদের অনেকেই নিজেদের মতো করে ‘লাইন’ শব্দের ব্যাখ্যা করছেন।   

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়