ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

ইংরেজি ভাষায় কথা না বলার কারণ জানালেন রাশমিকা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ২৯ মে ২০২৪   আপডেট: ১৯:২৬, ২৯ মে ২০২৪
ইংরেজি ভাষায় কথা না বলার কারণ জানালেন রাশমিকা

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রাশমিকা মান্দানা। অভিনয় ও শরীরি সৌন্দর্যে ভক্তদের মুগ্ধ করেছেন। অভিনয় ক্যারিয়ারে অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। ‘অ্যানিমেল’ মুক্তির পর বলিউডেও বেশ শক্ত জায়গা তৈরি হয়েছে এই অভিনেত্রীর।

বিভিন্ন অনুষ্ঠান বা সংবাদ সম্মেলনে রাশমিকা সাধারণত তেলেগু ভাষায় কথা বলে থাকেন। কিন্তু কন্নড়, মালায়ালাম, তামিল ভাষার অনেকে রাশমিকার ভক্ত। তবে বিভিন্ন অনুষ্ঠানে কেন ইংরেজি ভাষায় কথা বলেন না তা নিয়ে প্রশ্ন তুলেছেন এক ভক্ত। সম্প্রতি মাইক্রোব্লগিং সাইট এক্সে (টুইটার) প্রশ্নোত্তর পর্বে অংশ নিয়েছিলেন রাশমিকা মান্দানা। সেখানে এ বিষয়ে জানতে চান এক ভক্ত।

এ ভক্ত রাশমিকাকে উদ্দেশ্য করে লেখেন, ‘আপনি তেলেগু ভাষায় নিয়মিত কথা বলেন। এতে আমরা বুঝতে পারি না। কিন্তু নর্থে আপনার ভক্ত-অনুরাগী রয়েছে, তা কি আপনি ভাবছেন না? তারাও আপনাকে শুনতে চান। আপনি যদি ইংরেজিতে কথা বলেন, তবে আরো অনেক মানুষ আপনাকে বুঝতে পারবেন; যাদের মুখের ভাষা কন্নড়, তামিল অথবা মালায়লাম।’

জবাবে রাশমিকা মান্দানা লেখেন, ‘আমি আমার সেরাটা দিয়ে ইংরেজি ভাষায় কথা বলার চেষ্টা করব, যাতে করে সবাই আমাকে বুঝতে পারেন। কে কোথা থেকে শুনছেন তা কোনো বিষয় না। মূলত, বিষয়টি নিয়ে অস্বস্তি বোধ করি। কারণ অনেক মানুষই চান যেন, আমি তাদের ভাষায় কথা বলি। নাহলে তারা ভাবেন আমি তাদের ভাষাকে অসম্মান করছি কিংবা আমি তাদের ভাষা জানি না। তবে আমি সেরাটা দিয়ে চেষ্টা করব।’

রাশমিকা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘অ্যানিমেল’। এতে জুটি বেঁধে অভিনয় করেন রণবীর কাপুর-রাশমিকা মান্দানা। সন্দীপ রেড্ডি ভাঙা নির্মিত আলোচিত এ সিনেমা গত বছরের ১ ডিসেম্বর মুক্তি পায়। বক্স অফিসে ঝড় তোলার পাশাপাশি সিনেমাটি দর্শক-সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে। এ অভিনেত্রীকে ‘পুষ্পা টু’ সিনেমায় দেখা যাবে। চলতি বছরে এটি মুক্তির কথা রয়েছে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়