ঢাকা     শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২১ ১৪২৯

সাংবাদিকের বিয়ে, পত্রিকাই বিয়ের কার্ড

মুজাহিদ বিল্লাহ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৭, ১৭ অক্টোবর ২০২২   আপডেট: ১৯:২৩, ১৭ অক্টোবর ২০২২
সাংবাদিকের বিয়ে, পত্রিকাই বিয়ের কার্ড

বিয়ে নিয়ে কত ধরনের পরিকল্পনাই তো থাকে মানুষের। বিয়ে জাঁকজমকপূর্ণ করতে বর-কনে, কাছের মানুষ চেষ্টার ত্রুটি রাখেন না। ব্যতিক্রম কিছু করতে সবাই চেষ্টা করেন। কিন্তু ইমরান হাসান রাব্বি যা করেছেন তা অভিনব বটে!

বিয়ের দাওয়াতপত্রে কাঠ, কাপড়ের ব্যবহার বা উন্নতমানের বাহারী কাগজে দাওয়াতপত্র প্রায়ই চোখে পড়ে। কিন্তু পত্রিকার ফরমেটে কার্ড বানিয়ে বিয়ের নিমন্ত্রণ নতুন বটে! এই কাজ করে সামাজিক যোগাযোগমাধ্যমে সারা ফেলেছেন ইমরান হাসান রাব্বি। তবে বিয়ে কিন্তু তার নয়, বিয়ে শেরপুর জেলার গণমাধ্যমকর্মী শাহরিয়ার শাকিরের। রাব্বি সম্পর্কে তার চাচা হন। 

জানা যায়, শাকির সংবাদকর্মী। ‘দৈনিক বাংলা’র শেরপুর জেলা প্রতিনিধি হিসেবে কাজ করছেন। আগামী ২১ অক্টোবর তার বিয়ে উপলক্ষ্যে এমন অভিনব বিয়ের কার্ড করেছেন তার সহকর্মী ও স্বজনেরা। বিয়ের কার্ডের আদলে তারা পত্রিকার নাম রেখেছেন ‘বিবাহ বার্তা’।  এক পাতার এই পত্রিকার মাস্ট হেডের দুপাশে রয়েছে বর ও কনের ছবি। কলাম ১-এ রয়েছে ‘যাবেন যেভাবে’ শিরোনামে বিয়ের স্থানের ঠিকানা। বিয়ে বাড়ি যাওয়ার ঠিকানার সঙ্গে রয়েছে স্ক্যানার, চাইলে গুগল ম্যাপ স্ক্যান করেও লোকেশন দেখা যাবে। পত্রিকার আদলে বাম পাশে উপরে সম্পাদকীয় রয়েছে। কলাম ২-এ ‘শাকির-শিখার শুভ বিবাহ’ শিরোনামে বিয়ের মূল আমন্ত্রণপত্র। যেখানে বর ও কনের বিস্তারিত পরিচয়, তাদের বাবা মা এবং তাদের বক্তব্য উল্লেখ রয়েছে। কলাম ৫-এ রয়েছে বর-কনের পরিচিতি। বিবাহ বার্তা প্রকাশিত হয়েছে শনিবার (১৫ অক্টোবর)। বলাবাহুল্য এই পত্রিকার প্রথম এবং শেষ সংখ্যা এটি। 

পত্রিকাটির প্রকাশক জুবাইদুল ইসলাম এবং সম্পাদনার দায়িত্বে ছিলেন ইমরান হাসান রাব্বি। রাইজিংবিডিকে তারা বলেন, শাকির আমাদের স্নেহের ও অনেক আদরের। তার বিয়ে উপলক্ষে আমরা এমন অভিনব কার্ড বানানোর পরিকল্পনা করি। যেহেতু সে সাংবাদিক, তাই পত্রিকার আদলে আমরা বিয়ের কার্ড বানিয়েছি। বেশ সাড়া পাচ্ছি। 

কথা হয় শাহরিয়ার শাকিরের সঙ্গে। তিনি বলেন, মজা করেই কাজটি করা হয়েছে। ইমরান হাসান রাব্বি কাকা ভালোবেসে কাজটি করেছেন। শুরুতে বুঝতে পারিনি বিষয়টি এতোটা আলোচিত হবে। এখন ভালো লাগছে। সবাই প্রশংসা করছেন।

/তারা/ 

সর্বশেষ

পাঠকপ্রিয়