ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

চালক নেই, ট্রেন চললো ৭০ কিলোমিটার

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৯, ২ মার্চ ২০২৪   আপডেট: ১০:৪১, ২ মার্চ ২০২৪
চালক নেই, ট্রেন চললো ৭০ কিলোমিটার

ট্রেন এসে থামলো স্টেশনে, চালক নেমে গেলেন কিন্তু হ্যান্ড ব্রেক টানতে ভুলে গেলেন। এর পরের ঘটনাটি কেমন হতে পারে? একটু ভাবুন। সম্প্রতি এরকম একটি ঘটনা ঘটেছে ভারতে। চালক ছাড়াই ভারতের পাঞ্জাব পাঠানকোট স্টেশন থেকে উচি বাসী স্টেশন পর্যন্ত  ৭০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছে একটি ট্রেন। এ ঘটনায় রেলওয়ে কর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সুখের কথা হচ্ছে, শেষ পর্যন্ত বড় কোনো দুর্ঘটনা ঘটেনি। 

হিন্দুস্তান টাইমস-এর খবরে জানা যায়, পাঞ্জাবের পাঠানকোট স্টেশনে মালবাহী ট্রেনটি এসে দাঁড়ালে নিয়ম অনুযায়ী ট্রেন থেকে নেমে যান চালক। কিন্তু ট্রেনটির হ্যান্ড ব্রেক টানতে ভুলে যান তিনি। এরপরেই ট্রেনটি চলতে শুরু করে। সঙ্গে সঙ্গে কর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ট্রেনটি থামানোর তৎপরতা শুরু করেন রেলকর্মীরা। একে একে পাঁচটি স্টেশন পাড়ি দেয় ট্রেনটি।  এভাবে ৭০ কিলোমিটার পথ পাড়ি দেওয়ার পরে উচি বাসি স্টেশনে ট্রেনটি থামাতে সমর্থ হয় রেলকর্মীরা। রেল লাইনে মোটা কাঠের পাটাতন পেতে ট্রেনটি থামান তারা।

যদিও ততক্ষণে চালক ছাড়াই ৭০ কিলোমিটার পাড়ি দিয়েছে ট্রেনটি। তবে এই ঘটনায় চালকের ভুল ছাড়া অন্য কোনো গাফিলতি ছিল কি না, তাও খতিয়ে দেখছেন রেলওয়ের কর্মকর্তারা।

ভারতের রেল সুরক্ষা বাহনীর (আরপি এফ) উপপরিদর্শক অশোক কুমার জানিয়েছেন, এ ঘটনার পর নির্দিষ্ট রুটের সব ট্রেনে হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

/লিপি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়