ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মোদি-ইলন মাস্ক বৈঠক: শিগগিরই ভারতে কাজ করবে টেসলা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৭, ২২ জুন ২০২৩   আপডেট: ০৯:০৮, ২২ জুন ২০২৩
মোদি-ইলন মাস্ক বৈঠক: শিগগিরই ভারতে কাজ করবে টেসলা

ইলন মাস্ক (বামে) ও নরেন্দ্র মোদি। ছবি: রয়টার্স

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তিন দিনের যুক্তরাষ্ট্র সফরে গিয়ে মঙ্গলবার রাতে বিশ্বের অন্যতম গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠানের প্রধান ব্যবস্থাপনা পরিচালক ও টুইটারের বর্তমান মালিক ইলন মাস্কের সঙ্গে বৈঠক করেছেন। তাদের মধ্যে নানা আলোচনা হয়েছে বলে জানা গেছে।

ভারতে বিনিয়োগের বিষয়ে আলোচনা শেষে গণমাধ্যমে ইলন মাস্ক নিজেকে ‘মোদির ভক্ত’ বলে উল্লেখ করে কথা বলেছেন। ওয়াল স্ট্রিট জার্নালের বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে এনডিটিভি।

ইলন মাস্ক বলেছেন, মোদির সঙ্গে বৈঠকটি অসাধারণ ছিলো এবং আমি তাকে অনেক পছন্দ করি। তিনি কয়েক বছর আগে আমাদের কারখানা পরিদর্শন করেছিলেন, সেই সুবাদে আমাদের সখ্য আগের। আমি ভারতের ভবিষ্যৎ নিয়ে ভীষণ আশাবাদী। আমি মনে করি, বিশ্বের অন্য যেকোনো বড় দেশের চেয়ে ভারতের প্রতিশ্রুতি অনেক বেশি।

ভারতে টেসলার বাজার তৈরিতে আগ্রহী কি না-এ বিষয়ে ইলন মাস্ক ইতিবাচক জবাবে বলেন, ‘অবশ্যই’।

এর আগে ২০১৫ সালে নরেন্দ্র মোদি ক্যালিফোর্নিয়ায় টেসলারের কারখানা পরিদর্শন করেছিলেন। সর্বশেষ সাক্ষাতের পর ভারতে টেসলারের ব্যবসা শুরুর বিষয়ে ইলন বলেন, আমি বিশ্বাস করি যত দ্রুত সম্ভব টেসলা ভারতে কাজ শুরু করবে। যত জনবল দিয়ে সেটা শুরু করা যায়। মোদি ভারতে উল্লেখযোগ্য বিনিয়োগের জন্য জানিয়েছেন এবং আমরা সেটা করতে চাই।

এদিকে, ইলন মাস্কের সঙ্গে সাক্ষাতের পর টুইটারে ছবি করে ভালো লাগা প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়