ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

ইয়েমেনে আবারও হামলা করলো যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ১৫ জানুয়ারি ২০২৪   আপডেট: ১১:৩২, ১৫ জানুয়ারি ২০২৪
ইয়েমেনে আবারও হামলা করলো যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য

ইয়েমেনে ইরান সমর্থিত সশস্ত্র হুতি গোষ্ঠীর বিরুদ্ধে নতুন করে বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। আল-মাসিরাহ টিভির বরাত দিয়ে সোমবার (১৫ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সিনহুয়া নিউজ। 

প্রতিবেদনে বলা হয়েছে, হুতি পরিচালিত আল-মাসিরাহ টিভি জানিয়েছে, ইয়েমেনের লোহিত সাগরের বন্দর শহর হোদেইদাতে স্থানীয় সময় রোববার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য নতুন করে বিমান হামলা চালিয়েছে। শহরের উত্তরাঞ্চলের আল্লুহেয়াহ জেলার জাদয়া পাহাড়কে লক্ষ্য করে হামলা চালানো হয়। 

আল-মাসিরাহ টিভি আরও জানিয়েছে, মার্কিন-ব্রিটিশ যুদ্ধবিমানগুলো এখনও ওই এলাকায় চক্কর দিচ্ছে।

গত বৃহস্পতিবার থেকে ইয়েমেনে হুতিদের বিভিন্ন সামরিক স্থাপনায় সিরিজ হামলা শুরু করে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। দেশ দুটি বলছে, লোহিত সাগরে বাণিজ্যিক জাহাজে আরও হামলা থেকে হুতিদের বিরত রাখতেই তারা এই হামলা চালিয়েছে। 

গত শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সতর্ক করে বলেছিলেন, হুতিরা বিশ্বের অন্যতম অর্থনৈতিকভাবে গুরুত্বপূর্ণ লোহিত সাগরে বাণিজ্যিক ও সামরিক জাহাজে হামলা বন্ধ না করলে তিনি তাদের ওপর আরও হামলার আদেশ দিতে পারেন। 

দুই মাস ধরে লোহিত সাগরে ইসরায়েল সংশ্লিষ্ট ও ইসরায়েলগামী জাহাজে অব্যাহতভাবে হামলা চালিয়ে আসছে ইরান সমর্থিত হুতিরা। সশস্ত্র গোষ্ঠীটি বলেছে, গাজায় ফিলিস্তিনের ওপর ইসরায়েল হামলা বন্ধ না করা পর্যন্ত তারা লোহিত সাগরে ইসরায়েল সংশ্লিষ্ট জাহাজে হামলা চালিয়ে যাবে। 

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়