ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

পানির নিচে গিয়ে পূজা করলেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৩, ২৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২০:২২, ২৫ ফেব্রুয়ারি ২০২৪
পানির নিচে গিয়ে পূজা করলেন মোদি

পানির নিচে গিয়ে পূজা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রোববার তিনি গুজরাটের পাঞ্চকুনি সমুদ্র সৈকতে ডুবন্ত দ্বারকা নগরীর দর্শন করেন। পানির নিচে তলিয়ে যাওয়া দ্বারকাধীশ মন্দিরে তিনি পূজা করেন।

দ্বারকা সবসময়ই পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণীয় স্থান। দ্বারকার প্রাগৈতিহাসিক শহর আরব সাগরের তলায় তলিয়ে গিয়েছে। দাবি করা হয়, এই শহরের সঙ্গে হিন্দু দেবতা কৃষ্ণের সম্পর্ক রয়েছে।

রোববার গুজরাট সফরের প্রথম দিনের শুরুতেই ভেট দ্বারকায় ‘সুর্দশন সেতু’র উদ্বোধন করেন মোদি। এটিই ভারতের দীর্ঘতম কেবল সেতু। তার পর সেখান থেকেই সোজা চলে যান দ্বারকাধীশ মন্দির দর্শনে। পাঞ্চকুনি সমুদ্র সৈকতে পৌঁছেই স্কুবা ডাইভিং করে দ্বারকা নগরীর দর্শন করেন তিনি। সেখানে দ্বারকাধীশ মন্দিরে প্রার্থনাও সারেন তিনি। 

মোদি সামাজিক যোগাযোগমাধ্যম এক্স- এ লিখেছেন, ‘পানির নিচে ডুবে যাওয়া দ্বারকা নগরীতে গিয়ে প্রার্থনা করা একটি ঐশ্বরিক অভিজ্ঞতা ছিল। আধ্যাত্মিক অনুভূতি হল। শাশ্বত ভক্তি এবং প্রাচীন যুগের সঙ্গে সংস্পর্শে আসার অভিজ্ঞতা কখনও ভুলব না ‘

তিনি আরও লিখেছেন, ‘পুরাতত্ত্ববিদেরা বারবার দ্বারকা নগরীর কথা উল্লেখ করেছেন। সমুদ্রের নিচে এই শহর দেখার সুযোগ পেলাম। শ্রীকৃষ্ণ নিজের হাতে এই শহর তৈরি করেছিলেন।’

মন্দির দর্শনের সময় তিনি কী কী করেছেন তার বর্ণনাও করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী। 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়