ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফের রাজপথে নামছে ইমরান খানের দল

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ২৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৪:২০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪
ফের রাজপথে নামছে ইমরান খানের দল

পাকিস্তানের জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচনে কারচুপির প্রতিবাদে সারা দেশে নতুন কর্মসূচি ঘোষণা করেছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই। আগামী ২ মার্চ দেশজুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করবে দলটি।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন।

প্রতিবেদনে বলা হয়েছে, পিটিআই নেতা শের আফজাল মারওয়াত দলের অন্যান্য সিনিয়র নেতাদের পাশাপাশি বেলুচিস্তানের পিটিআই-সমর্থিত প্রার্থীদের সাথে ইসলামাবাদে একটি সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, নির্বাচনে কারচুপির প্রতিবাদে পিটিআই আগামী ২ মার্চ সারা দেশে শান্তিপূর্ণ বিক্ষোভ করবে।

তাদের সঙ্গে এবার অন্যান্য রাজনৈতিক দলও অংশগ্রহণ করবে বলে জানিয়েছে পিটিআই। 

শের আফজাল মারওয়াত জানান, ২ মার্চে দেশব্যাপী বিক্ষোভ করার জন্য দলের প্রতিষ্ঠাতা কারাবন্দী ইমরান খান তাদের নির্দেশ দিয়েছেন। 

গতকাল মঙ্গলবার আদিয়ালা কারাগারে বন্দি পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করেন দলটির শীর্ষ নেতৃবৃন্দ। মারওয়াত বলেন, ইসলামাবাদে পিটিআই-এর বিক্ষোভের নেতৃত্ব দেওয়ার জন্য ইমরান তাকে দায়িত্ব দিয়েছেন।

পিটিআই’র নির্বাচিত সদস্যরা ২৯ ফেব্রুয়ারি শপথ নেবেন বলেও জানান তিনি। জাতীয় পরিষদের স্পিকার এবং ডেপুটি স্পিকার পদের জন্য আমির ডোগার এবং জুনায়েদ খানকে দল মনোনীত করেছে বলে জানান পিটিআই’র এই নেতা।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সবচেয়ে বেশি আসন পেলেও ভোট কারচুপির অভিযোগ করে আসছে পিটিআই। দলটির দাবি, অনেক আসনে তাদের সমর্থিত প্রার্থীকে ফল পরিবর্তনের মাধ্যমে জোর করে হারিয়ে দেওয়া হয়েছে। এর প্রতিবাদে নির্বাচনের পর থেকে দেশজুড়ে সমমনা দলগুলোকে সঙ্গে নিয়ে বিক্ষোভ সমাবেশ করে আসছে পিটিআই।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়