ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সব সঞ্চয় ফিলিস্তিনি শিশুদের দান করে গেছেন সেই মার্কিন বিমান সেনা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ২৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৪:৪৯, ২৯ ফেব্রুয়ারি ২০২৪
সব সঞ্চয় ফিলিস্তিনি শিশুদের দান করে গেছেন সেই মার্কিন বিমান সেনা

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলের বর্বরোচিত চলমান হামলায় যুক্তরাষ্ট্রের সহযোগিতার প্রতিবাদে নিজের গায়ে আগুন দিয়ে আত্মাহুতি দিয়েছিলেন মার্কিন বিমানবাহিনীর কর্মী অ্যারন বুশনেল। তবে আত্মাহুতি আগে তিনি জীবনের সব সঞ্চয় যুদ্ধাহত ও বিপর্যস্ত ফিলিস্তিনি শিশুদের সহায়তার জন্য দান করে গেছেন। আর এজন্য তিনি লিখিতভাবে একটি উইল বা দানপত্র সম্পন্ন করে গেছেন।

মার্কিন সংবাদমাধ্যম হাফিংটন পোস্টের প্রতিবেদনে স্থানীয় একটি সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে। অ্যারন বুশনেল গত রোববার ওয়াশিংটনে ইসরায়েলি দূতাবাসের সামনে নিজ গায়ে আগুন দিয়ে আত্মাহুতি দেন। গায়ে আগুন দেওয়ার ভিডিওটি তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে সরাসরি সম্প্রচারও করেছিলেন। সে সময় তিনি ‘ফ্রি প্যালেস্টাইন’ বলেও স্লোগান দিয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, অ্যারন বুশনেল তার উইলে স্পষ্ট করে গেছেন যে, তার সঞ্চিত সব অর্থ প্যালেস্টাইন চিলড্রেনস রিলিফ ফান্ড নামে একটি দাতব্য সংস্থায় দান করেছেন তিনি। এই প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে গাজায় মানবিক চিকিৎসা ও ত্রাণ সহায়তা দিয়ে আসছে। 

গায়ে আগুন দেয়ার আগে বুশনেল চিৎকার করে বলেন, ‘আমি আর গণহত্যার সঙ্গে জড়িত থাকব না, থাকতে চাই না।’ তিনি ২০২০ সালের মে মাস থেকে মার্কিন বিমানবাহিনীতে কর্মরত ছিলেন। 

 

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়