ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘ব্যাঙ্গালুরুর রেস্টুরেন্টের বিস্ফোরণ দুর্ঘটনা নয়, বোমা হামলা’

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ২ মার্চ ২০২৪   আপডেট: ১০:৪৬, ২ মার্চ ২০২৪
‘ব্যাঙ্গালুরুর রেস্টুরেন্টের বিস্ফোরণ দুর্ঘটনা নয়, বোমা হামলা’

ভারতের ব্যাঙ্গালুরুর কুন্দালাহালির জনপ্রিয় একটি রেস্টুরেন্টে গতকাল শুক্রবার বিকেলে বিস্ফোরণ হয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৯ জন আহত হয়েছেন। প্রথমে ধারণা করা হয়, রেস্টুরেন্টে থাকা গ্যাস সিলিন্ডার থেকেই এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এবার কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া জানালেন, এটি পরিকল্পিত একটি বোমা হামলা ছিল। খবর ইন্ডিয়া টুডের।

এক বিবৃতিতে মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া জানান, ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইসের (আইইডি) কারণেই শুক্রবার বিকেলে ক্যাফেতে হয়েছে বিস্ফোরণ। ব্যাগে করে সেই বিস্ফোরক এনে ভিতরে রেখে গিয়েছিলেন কেউ। সিদ্দারামাইয়া জানিয়েছেন, সিসি ক্যামেরায় সেই ছবি ধরা পড়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ এক পোস্টে তিনি লিখেছেন, ‘খুব বড় ধরনের বিস্ফোরণ হয়নি। তবে আইইডি ব্যবহার করা হয়েছিল। আগেও এ ধরনের বিস্ফোরণ হয়েছে। এ রকম হওয়া উচিত নয়। দেখা যাক, এটা আদতে কী। সাম্প্রতিক কালে এ রকম বিস্ফোরণ হয়নি। একমাত্র বিজেপির শাসনকালে হয়েছিল। আমারা ক্ষমতায় আসার পর এ রকম হয়নি।’ 

তিনি আরও লিখেছেন, ‘রিপোর্ট মিলেছে যে, ক্যাশিয়ারকে টাকা দিয়ে টোকেন নিয়েছিলেন এক ব্যক্তি। তারপর ক্যাফেতে খেয়েছিলেন। তিনিই রেখেছিলেন বিস্ফোরক।’

ঘটনাস্থলে সন্ত্রাসবিরোধী জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ), বোমা স্কোয়াড এবং ফরেনসিক পরীক্ষাগারের একটি দল পৌঁছানোর পর, মুখ্যমন্ত্রী ক্যাফেটিতে বোমা হামলার এ তথ্য নিশ্চিত করেন।

এ ঘটনার পর সন্ত্রাস বিরোধী অবৈধ কর্মকাণ্ড প্রতিরোধ ও বিস্ফোরক পদার্থ আইনে একটি এফআইআর দায়ের করেছে পুলিশ।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়