ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠানে ছুরিসহ আটক রাজিব কারাগারে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৮, ২ অক্টোবর ২০২২  
প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠানে ছুরিসহ আটক রাজিব কারাগারে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠান থেকে সাদা কাপড়, ছুরিসহ আটক পাঁচজনের মধ্যে মো. শহীদুজ্জামান রাজিবকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

রোববার (২ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপ-পরিদর্শক মো. আরিফুল আলম দুই দিনের রিমান্ড শেষে রাজিবকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। রাজিবের পক্ষে তার আইনজীবী জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২৯ সেপ্টেম্বর রাজিবের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। রাজিব (৩৩) মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার ইমাম হোসেনের ছেলে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে ২৮ সেপ্টেম্বর দোয়া মাহফিল ও কেক কাটার আয়োজন করেছিল বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন—মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. মমতাজ উদ্দিন ফকির প্রমুখ। অনুষ্ঠান স্থল থেকে পাঁচজনকে ছুরি ও সাদা কাপড়সহ আটক করে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।

আটক অপর চারজন হলেন—ভোলার শশীভূষণ থানার লংলাপাতা গ্রামের আব্দুল কাদেরের ছেলে আসিফ ইকবাল (৩৫), একই থানার চরপাড়া এলাকার ফিরোজের ছেলে ফয়সল (১৮), মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পূর্ববুড়লিয়া গ্রামের মৃত আলাবক্স শেখের ছেলে রমজান হোসেন (৩০) ও নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মহাজনপুর গ্রামের আবুল কাসেমের মেয়ে তানিয়া (৩০)। শুধু মো. শহীদুজ্জামান রাজিবের বিরুদ্ধে মামলা করা হয়। অপর চারজনকে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

মামুন/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়