ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

জঙ্গি ছিনতাই: তদন্তে আরও সময় নেবে ডিএমপির কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ২২ নভেম্বর ২০২২   আপডেট: ১৭:৪০, ২২ নভেম্বর ২০২২
জঙ্গি ছিনতাই: তদন্তে আরও সময় নেবে ডিএমপির কমিটি

আদালত প্রাঙ্গণে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনা তদন্তে আরও সময় নেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গঠিত তদন্ত কমিটি।

মঙ্গলবার (২২ নভেম্বর) তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা ছিল এ তদন্ত কমিটির। জঙ্গি ছিনতাইয়ের ঘটনাটি স্পর্শকাতর, এ কারণে আরও বিচার-বিশ্লেষণ ও পর্যালোচনা করে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন জমা দিতে আরেকটু সময় লাগবে বলে তদন্ত সংশ্লিষ্টরা জানিয়েছেন।

তদন্ত কমিটির প্রধান ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) এ কে এম হাফিজ আক্তার রাইজিংবিডিকে বলেছেন, ‘তদন্ত প্রতিবেদন এখনই জমা দেওয়া যাচ্ছে না। তদন্ত শেষ করতে আরও সময় লাগবে। যেহেতু বিষয়টি স্পর্শকাতর, এ কারণে শুধু ঘটনার নেপথ্যের কারণ বের করলে হবে না; ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে, সেজন্য বেশকিছু সুপারিশও করা হবে।’

তদন্ত সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আদালত থেকে জঙ্গিদের কে বা কারা কিভাবে ছিনিয়ে নিয়ে গেল, সে বিষয়টি তদন্তের মুখ্য বিষয় না, অদূর ভবিষ্যতে যেন এ ঘটনার পুনরাবৃত্তি না হয়, সেজন্য বেশকিছু সুপারিশও করা হবে। সেভাবেই তদন্ত করা হচ্ছে। জঙ্গিরা দিনেদুপুরে পরিকল্পিতভাবে পুলিশের চোখে স্প্রে করে আসামি ছিনিয়ে নিয়ে গেছে, যা সবাইকে ভাবিয়ে তুলেছে। এসব কারণেই মূলত তদন্ত শেষ করতে একটু সময় নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, রোববার (২০ নভেম্বর) দুপুর ১২টার দিকে আদালতে আনা হয় ১২ জঙ্গিকে। তারা জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী আরেফিন ফয়সাল দীপন ও বিজ্ঞানমনস্ক লেখক অভিজিৎ রায় হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। এ সময় জঙ্গিরা আদালতের সামনে থেকে দুই আসামিকে ছিনিয়ে নিয়ে যায়। এর পরেই নড়েচড়ে বসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। একেএম হাফিজ আক্তারের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করে ডিএমপি।

ছিনিয়ে নেওয়া জঙ্গিদের ধরিয়ে দিতে সরকার ইতোমধ্যে ২০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে।

মাকসুদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়