ঢাকা     সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

কারামুক্ত আমান-জুয়েল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৭, ৮ ডিসেম্বর ২০২২  
কারামুক্ত আমান-জুয়েল

বিএনপির ঢাকা মহানগর উত্তর কমিটির আহ্বায়ক আমানউল্লাহ আমান

গ্রেপ্তারের পরদিনই জামিন পেয়ে কারামুক্ত হয়েছেন বিএনপির ঢাকা মহানগর উত্তর কমিটির আহ্বায়ক আমানউল্লাহ আমান ও নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদের ভূইয়া জুয়েল।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের হাজতখানা থেকে মুক্ত হন তারা।

এর আগে সন্ধ্যায় ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত রাজধানীর নয়াপল্টন এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের মামলায় শুনানি শেষে অসুস্থ বিবেচনায় তাদের জামিনের আদেশ দেন। এর পর তাদের আইনজীবীরা জামিননামা দাখিল করেন। তাদের বিরুদ্ধে অন্য মামলায় গ্রেপ্তারি পরোয়ানা না থাকায় সিএমএম আদালতের হাজতখানা থেকে তাদের ছেড়ে দেয় পুলিশ।

উল্লেখ্য, বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে বিএনপির কার্যালয়ে অভিযান চালানো হলে চাল, পানি, খিচুরি ও নগদ টাকা পাওয়া যায় বলে জানায় পুলিশ।

অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

পরে পুলিশ বাদী হয়ে পল্টন মডেল থানায় পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে মামলাটি দায়ের করেন।

বৃহস্পতিবার ৪৫০ আসামিকে আদালতে হাজির করে পুলিশ। ১৫ জনের সাত দিনের রিমান্ড এবং ৪৩৫ জনকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। তাদের মধ্যে ৪৩৩ জনকে কারাগারে পাঠানো হয়েছে। সেলিম রেজা হাবিবেরও রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। ১৪ আসামির দুই দিনের রিমান্ড এবং  বিএনপি নেতা আমান উল্লাহ আমান ও আব্দুল কাদের জুয়েলের জামিন মঞ্জুর হয়।

মামুন/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়