ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

জড়িত চিকিৎসকদের ফাঁসি চান শিশু আয়ানের বাবা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৭, ২৫ ফেব্রুয়ারি ২০২৪  
জড়িত চিকিৎসকদের ফাঁসি চান শিশু আয়ানের বাবা

বাড্ডা থানার সাঁতারকুল এলাকায় ইউনাইটেড মেডিক্যাল কলেজ ও হাসপাতালে সুন্নতে খৎনা করাতে গিয়ে শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় জড়িত চিকিৎসকদের ফাঁসি ও হাসপাতাল বন্ধের দাবি জানিয়েছেন শিশুটির বাবা মো. শামীম আহমেদ।

রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে সাংবাদিকদের কাছে এ দাবি জানান তিনি। 

রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদের সঙ্গে সাক্ষাৎ শেষে লিখিত অভিযোগ জমা দেন তিনি। 

এ সময় সাংবাদিকদের প্রশ্নে তিনি আরও জানান, হাসপাতালের বিরুদ্ধে মামলা করায় আমাকে হত্যার ভয় হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় আমি শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করেছি। বাড্ডা থানায় করা মামালায় জড়িতদের এখন পর্যন্ত কাউকে ধরেনি থানা পুলিশ। রামপুরার জে এস হাসপাতালে যে শিশু মৃত্যুর ঘটনা ঘটলো সঙ্গে সঙ্গে দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। অথচ আমার সন্তান আয়ানের ঘটনার দুই মাস হলেও কেউ গ্রেপ্তার করা হচ্ছে না। আমি ঢালাওভাবে সব ডাক্তারকে দোষারোপ করছি না। যারা ডাক্তার নামের কসাই, যারা অর্থ ও অবহেলার জন্য এমন ফুটফুটে শিশুদের হত্যা করছে, তাদের শাস্তি চাই।

তিনি বলেন, যদি আমার সন্তান আয়ান হত্যার সঠিক বিচার হতো তাহলে হয়তো রামপুরায় আবার শিশুর খৎনা করাতে গিয়ে মৃত্যুর ঘটনা ঘটতো না। চিকিৎসকরা চাপে থাকতেন। মামলা করলেও কোনো অগ্রগতি নেই। জড়িত কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না। ফলে আমি ডিবির শরণাপন্ন হয়েছি। আমি মনে করি ডিবি আমাদের শেষ ভরসাস্থল। ডিবি যদি একটি গরিব পিতা হিসেবে সহানুভূতি দেখায়, তাহলে সুষ্ঠু বিচার পাব। ইউনাইটেড গ্রুপ সবকিছু থেকে ধরা-ছোঁয়ার বাইরে হয়ে যাচ্ছে। তারা মিডিয়ার ওপরেও হামলা চালিয়েছে, ক্যামেরা ভাঙচুর করেছে। এটা কীভাবে সম্ভব?

উল্লেখ্য, ৮ জানুয়ারি রাজধানীর সাঁতারকুল বাড্ডার ইউনাইটেড মেডিক্যাল কলেজ হাসপাতালে সুন্নতে খৎনা করাতে গিয়ে টানা ৭ দিন লাইফ সাপোর্টে থেকে শিশু আয়ান মারা যায়। 

মাকসুদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়