ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

অসাধু মজুতদারি বন্ধে তাৎক্ষণিক পরিদর্শনের সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ২৮ ফেব্রুয়ারি ২০২৪  
অসাধু মজুতদারি বন্ধে তাৎক্ষণিক পরিদর্শনের সুপারিশ

দেশের খাদ্য চাহিদা পূরণে অসাধু মজুতদারি বন্ধে তাৎক্ষণিকভাবে পরিদর্শন করে বাজারমূল্য নিয়ন্ত্রণ কার্যক্রম অব্যাহত রাখার সুপারিশ করেছে জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সংসদ ভবনে শাজাহান খানের সভাপতিত্বে কমিটির প্রথম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সদস্য খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, মো. মকবুল হোসেন, মো. মোস্তফা আলম, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী, এস এম কামাল হোসেন এবং খাঁন মুহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদী বৈঠকে অংশ নেন।

খাদ্যমন্ত্রী নবনির্বাচিত কমিটির সভাপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। উপস্থিত সদস্যদের পরিচিতি পর্ব শেষে খাদ্য মন্ত্রণালয়ের কার্যক্রম সম্পর্কে কমিটিকে অবহিত করা হয়। 

বৈঠকে খাদ্য মন্ত্রণালয়ের অধীন অধিদপ্তর/সংস্থাগুলোর কার্যক্রম, খাদ্য অধিদপ্তর এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষসহ অন্যান্য সংস্থার জনবল কাঠামো সম্পর্কে অবহিত করা হয়। দেশের খাদ্য মজুতের লক্ষ্যমাত্রা এবং মজুতের পরিমাণ সম্পর্কেও বিস্তারিত আলোচনা করা হয়।

সার্বিক বিষয়ে সহায়তা করে খাদ্য মন্ত্রণালয়ের কার্যক্রমকে আরও গতিশীল করার অভিপ্রায় ব্যক্ত করেছে সংসদীয় স্থায়ী কমিটি। প্রতারণা এড়াতে চাউলের বস্তার গায়ে ধানের জাত এবং বিবরণ উল্লেখ করার জন্য সুপারিশ করেছে কমিটি।   

খাদ্য মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রধানসহ খাদ্য মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়