ঢাকা     শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

বেইলি রোডের সুলতান’স ডাইন রেস্তোরাঁ সিলগালা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ৫ মার্চ ২০২৪   আপডেট: ১২:০৫, ৬ মার্চ ২০২৪
বেইলি রোডের সুলতান’স ডাইন রেস্তোরাঁ সিলগালা

রাজধানীর বেইলি রোডে অবস্থিত সুলতান’স ডাইন রেস্তোরাঁ সিলগালা করে দিয়েছে রাজউক কর্তৃপক্ষ। এ সময় অভিযানের খবর পেয়ে অপর আরেকটি রেস্তোরাঁ ‘নবাবী ভোজ’র কর্মকর্তারা সটকে পড়লে সেটিও সিলগালা করে দেয়া হয়।

মঙ্গলবার (৫ মার্চ) বেইলি রোডে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনির হোসেনের নেতৃত্বে অভিযানের সময় রেস্তোরাঁটি সিলগালা করা হয়।

রাজউকের কর্মকর্তারা বলছেন, সুলতান’স ডাইন রেস্তোরাঁর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা কাগজপত্র দেখাতে পারেননি। তবে তারা বলছে, তাদের সব কাগজপত্র আছে। এ কারণে আপাতত সিলগালা করা হয়েছে। কাগজপত্র দেখানোর পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। 

পড়ুন: রেস্তোরাঁয় অভিযান, আটক ২৪ 

এর আগে, মঙ্গলবার বেলা ১১টার দিকে অভিযান শুরু করেন রাজউকের কর্মকর্তারা। অভিযানের খবর পেয়ে নবাবী ভোজের কর্মকর্তা-কর্মচারীরা রেস্তোরাঁ বন্ধ করে সটকে পড়েন। পরে রাজউকের অভিযান পরিচালনাকারী দলের সদস্যরা নবাবী ভোজ রেস্তোরাঁ সিলগালা করে দেন।

অভিযান পরিচালনাকারী রাজউকের অঞ্চল-৭-এর পরিচালক মনির হোসেন হাওলাদার গণমাধ্যমে বলেন, রাজউক নিয়মিত অভিযান চালাচ্ছে। শুধু রেস্তোরাঁর বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে না। যেখানে সমস্যা বা কোনো ব্যাত্যয় পাওয়া যাচ্ছে, সেখানেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে, হোটেল-রেস্তোরাঁয় অনিয়ম ও অব্যবস্থাপনা-বিরোধী অভিযান পরিচালনা করছে পুলিশ। সোমবার (৪ মার্চ) গভীর রাত পর্যন্ত এ অভিযানে রেস্তোরাঁ মালিক-ম্যানেজারসহ ২৪ জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে লালবাগ জোনের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি)  শহিদুল সাহেদ রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করে বলেন, সোমবার রাত ১১টা থেকে গভীর রাত পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। অনিয়ম ও ব্যবস্থাপনাসহ বিভিন্ন কারণে এসব ব্যক্তিদের আটক করে আদালতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই ঘটনায় ৪৬ জনের মৃত্যু হয়েছে। এর পরেই মূলত নড়েচড়ে বসেছে প্রশাসন। তারা অভিযান পরিচালনা করছে রাজধানীর বিভিন্ন হোটেল, রেস্তোরাঁয়। 

/রায়হান/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়