ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

বাসচাপায় ইঞ্জিনিয়ার মাইদুলের মৃত্যু: চালকের দায় স্বীকার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৬, ২১ এপ্রিল ২০২৪  
বাসচাপায় ইঞ্জিনিয়ার মাইদুলের মৃত্যু: চালকের দায় স্বীকার

রাজধানীর বিমানবন্দর সংলগ্ন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে রাইদা পরিবহনের একটি বাসচাপায় সিভিল এভিয়েশনের ইঞ্জিনিয়ার মাইদুল ইসলামের মৃত্যুর ঘটনায় করা মামলায় গ্রেপ্তার বাসচালক হাসান মাহমুদ হিমেল দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

রোববার (২১ এপ্রিল) তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর তিনি ঘটনার দায় স্বীকার করে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শেখ সাদীর আদালত তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়। 

আদালতের বিমানবন্দর থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মোজাফফর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ১০টায় ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের সামনে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালে নিরাপত্তা বাউন্ডারি ভেঙে রাইদা পরিবহনের একটি বাস ঢুকে যায়। এ ঘটনায় মাইদুল ইসলাম সিদ্দিকী নামের সিভিল এভিয়েশনের একজন সিনিয়র ইঞ্জিনিয়ার নিহত হন।

এ ঘটনায় সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ বাদী হয়ে বিমানবন্দর থানায় মামলা দায়ের করেন। এরপর ঘাতক চালক হাসান মাহমুদ হিমেলকে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারের পর র‌্যাব জানায়, বাস চালানোর জন্য যথাযথ লাইসেন্স ছিল না চালক হিমেলের। এছাড়া রাইদা পরিবহনের ওই বাসটির ফিটনেস সংক্রান্ত কাগজপত্রও ছিল না।

মামুন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়