ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

বেতন-ভাতার দাবি 

গার্মেন্টসশ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩০, ১৫ মে ২০২৪  
গার্মেন্টসশ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট

রাজধানীর ভাটারা থানাধীন কুড়িল বিশ্বরোড অবরোধ করেছেন গার্মেন্টসশ্রমিকরা। বুধবার (১৫ মে) বিকেল সাড়ে ৫টার দিকে কুড়িল ফ্লাইওভারের নিচের সড়ক অবরোধ করে জোয়ার সাহারার জমজম রোডের ইউরো জোন ফ্যাশনস লি. নামক গার্মেন্টসের শ্রমিকরা।

বিক্ষুব্ধ গার্মেন্টসশ্রমিকদের দাবি, বেতন-ভাতা বন্ধ। দেওয়া হয়নি বকেয়া বেতনও। কোনও সুরাহা না হওয়ায় বিক্ষুব্ধ হয়ে রাস্তায় নেমেছেন তারা। শ্রমিকদের সড়ক অবরোধের কারণে কুড়িল ফ্লাইওভার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। 

গুলশান বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হাসানুজ্জামান মোল্যা জানান, বেতন-ভাতা ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে ইউরো জোন ফ্যাশনস লিমিটেড নামক একটি গার্মেন্টসের শ্রমিকরা কুড়িল ফ্লাইওভারের নিচে রাস্তা অবরোধ করে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। কোনও ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি যাতে না হয় সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ট্রাফিক গুলশান বিভাগের সহকারী কমিশনার (বাড্ডা জোন) শুভ কুমার ঘোষ বলেন, গার্মেন্টসশ্রমিকদের রাস্তা অবরোধের কারণে পরিস্থিতি নাজুক। কুড়িল সড়কের সামনে পেছনে যানজট সৃষ্টি হয়েছে। ঘটনাস্থলে ক্রাইম ডিভিশন, থানা পুলিশ ও ট্রাফিক বিভাগের কর্মকর্তারা কাজ করছেন।

ট্রাফিক গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) আব্দুল মোমেন জানান, কুড়িল চৌরাস্তায় গার্মেন্টসশ্রমিকদের অবরোধের কারণে এ মুহূর্তে কুড়িল হতে ঢাকা ইনকামিং-আউটগোয়িং দুদিকেই যান চলাচল বন্ধ। ফলে খিলক্ষেত থেকে প্রগতি সরণিগামী রাস্তায় যানজট দেখা দিয়েছে। চাপ বাড়ছে ৩০০ ফিটের দিকেও।  পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করার জন্য ক্রাইমের অফিসার ও ফোর্স কাজ করছে। আশা করা যায়, দ্রুতই যান চলাচল শুরু হবে। এয়ারপোর্টগামী যাত্রীরা এই সড়কটি অ্যাভয়েড করতে পারেন।

মাকসুদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়