ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

জমি দখল করে মাঠ তৈরির অভিযোগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৭, ২৯ মে ২০২৪  
জমি দখল করে মাঠ তৈরির অভিযোগ

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষের বিরুদ্ধে অধিগ্রহণ বা ক্ষতিপূরণ দেওয়া ছাড়াই জমি দখল করে মাঠ তৈরির অভিযোগ উঠেছে। 

বুধবার (২৯ মে) দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন জমির মালিক লালবাগের রাজ নারায়ণ ধর রোডের বাসিন্দা মো. ইকবাল হোসেন। এ সময় তার স্বজনরা উপস্থিত ছিলেন।

দখলকৃত জমি ফেরত বা ক্ষতিপূরণ দেওয়ার পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের প্রতি দাবি জানিয়েছেন ইকবাল হোসেন। তিনি বলেছেন, দীর্ঘ ২৩ বছর ধরে ওই জমির খাজনাসহ অন্যান্য কর পরিশোধ করে আসছি। লালবাগের রাজ নারায়ণ ধর রোডের শহিদনগর মিনি স্টেডিয়াম প্রকল্পের মাঠের প্রায় ৪.৫ কাঠা জমির মালিক আমি এবং মো. ইউসুফ রাব্বি।  ১৯৯৬ সালের ১০ সেপ্টেম্বর ডা. এ কে এম আহম্মাদের কাছ থেকে সাফ কবলা দলিলে (দলিল নং-২২৫৭) জমি কেনা হয় এবং পৈত্রিক সূত্রেও কিছু জমির মালিক হই। ওই জমি ফেরত বা ক্ষতিপূরণের জন্য ডিএসসিসি মেয়রের কাছে ২০০১ সালের ২০ জুন, ২০২০ সালের ৫ জানুয়ারি ও চলতি বছরের ১৯ মে তিনটি আবেদন করি। কিন্তু, এ বিষয়ে মেয়রের পক্ষ থেকে কোনো সাড়া পাইনি। ডিএসসিসি অধিগ্রহণ না করে আমার জমিতে খেলার মাঠ তৈরি করছে। 


 

মাকসুদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়