ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

জামিল হত্যা: সিঙ্গাপুর থেকে সাক্ষ্য দিলেন ময়নাতদন্তকারী চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০২, ২৯ মে ২০২৪  
জামিল হত্যা: সিঙ্গাপুর থেকে সাক্ষ্য দিলেন ময়নাতদন্তকারী চিকিৎসক

জামিল হোসেন (সংগৃহীত ছবি)

পুরান ঢাকায় জামিল হোসেন (৩২) নামের এক ব্যবসায়ীকে গলা কেটে ও কুপিয়ে হত্যার মামলাটি তদন্তকারী চিকিৎসকের সাক্ষ্যের অভাবে আটকে ছিল। সাক্ষ্য দিতে আদালত থেকে কয়েক দফা সমন পাঠানো হয়। পরে জানা যায়, স্বামীকে নিয়ে সিঙ্গাপুরে অবস্থান করছেন ময়নাতদন্তকারী সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের তৎকালীন চিকিৎসক ডা. এলিজা খান। বিচারক তার ভার্চুয়াল সাক্ষ্য গ্রহণের সিদ্ধান্ত নেন। সে অনুযায়ী, বুধবার (২৯ মে) ঢাকার ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ মোরশেদ আলমের আদালত ভার্চুয়ালি তার সাক্ষ্য গ্রহণ করেন।

আসামিপক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, সাক্ষ্য দিতে আদালত থেকে ডা. এলিজাকে সমন পাঠানো হয়। পরে জানানো হয়, স্বামীসহ তিনি অনেক দিন ধরে সিঙ্গাপুরে অবস্থান করছেন। দেশে ফিরতে আরও সময় লাগবে। বিচারক ভার্চুয়ালি সাক্ষ্য নেওয়ার সিদ্ধান্ত নেন। আজ বিচারক ওই চিকিৎসকের সাক্ষ্য গ্রহণ করেন।

ঢাকার সোয়ারীঘাটে গাম ও স্কচটেপের কারখানা ছিল জামিলের। ওয়াটার ওয়ার্কস রোডের ৫৯ নম্বর বাসার দ্বিতীয় তলায় স্ত্রীকে নিয়ে থাকতেন তিনি। জুয়েল রানা ওরফে তানভীর জামিলের ভায়রা ভাই। তার সাথে পরকিয়া সম্পর্ক গড়ে ওঠে জামিলের স্ত্রী মৌসুমির। এর জের ধরে ২০১৬ সালের ২ মে জুয়েল ও মৌসুমিসহ অন্যরা জামিলকে গলা কেটে হত্যা করে।

এ ঘটনায় পরদিন জামিলের বড় বোন শাহিদা পারভীন চকবাজার থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০১৭ সালের ৩১ অক্টোবর ছয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক রফিকুল ইসলাম। আসামিরা হলেন—জামিলের স্ত্রী মৌসুমি, ভায়রা জুয়েল রানা ওরফে তানভীর, এমরান হাসান ওরফে ইমরান, এরফান, শফিকুল আলম ও মো. ইউনূস।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়