ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

নতুন প্রেমে যে বিষয়গুলো গুরুত্ব দেবেন

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১১, ১৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ০৯:২০, ১৫ ফেব্রুয়ারি ২০২৪
নতুন প্রেমে যে বিষয়গুলো গুরুত্ব দেবেন

ভালোবাসার সপ্তাহ উদযাপন তো শেষ হয়ে গেল। যারা নতুন নতুন প্রেমের সম্পর্কে জড়িয়েছেন তাদেরকে অভিনন্দন। কথা হচ্ছে, প্রেম তো হলো; এবার নিজের প্রতিও যত্ন নেয়া দরকার। নিজেকে গুরুত্ব দিতে হবে। সেজন্য যা করতে পারেন, জেনে নিন।

নিজেকে গুরুত্ব দিন: নতুন নতুন প্রেমে পড়ার মানেই নিজেকে গুরুত্বহীন করে ফেলা নয়। এটা করলে আপনার সঙ্গীই সবার আগে আপনাকে টেকেন ফর গ্র্যান্টেড হিসেবে নেবে। তাই নিজের প্রতি খেয়াল রাখুন। নিজের যত্ন নিন।

নিজেকে সঠিক ভাবে তার সামনে তুলে ধরুন: আপনি যা, ঠিক সেভাবেই নিজেকে উপস্থাপন করুন। আপনি যেটা নন সেটা হওয়ার ভান করবেন না। আপনার সঙ্গী আপনাকে ভালোবাসে তাহলে আপনার মতো করেই বাসবে। আপনার ভালোটা যেমন সে গ্রহণ করবে, অন্যদিকে খারাপটাও মেনে নেবে। তাই কিছু লুকাবেন না।

যেটা আপনার ভালো লাগছে না সেটা সোজাসুজি বলুন: আপনি যদি প্রথম থেকেই আপনার ভালো লাগা মন্দ লাগাগুলো চেপে রাখতে শুরু করেন তাহলে কিন্তু সমস্যা তৈরি হতে পারে। প্রথম থেকেই কোনটা আপনার ভালো লাগে, কোনটায় আপনি স্বচ্ছন্দ বোধ করেন না, সেটা স্পষ্ট করে জানান।

যা চান সেটা স্পষ্ট করুন: আপনি সঙ্গীর আছে কী চান সেটা সোজাসুজি বলুন। চেপে রাখবেন না, বা ধরে নেবেন না যে সে বুঝে নেবে। নিজের যা চাহিদা সেটা নিজের মুখেই বলতে হবে।। সমস্যা হলে সেটা কথা বলে মেটান: সম্পর্কে খুঁটিনাটি সমস্যা হতেই পারে। আবার বড় সমস্যাও আসতে পারে। যাই হোক, মনের মধ্যে সেটা চেপে রাখবেন না, বা নিজের মতো অনুমান করবেন না। তার থেকে বরং সোজাসুজি কথা বলে সেটা মিটিয়ে নিন।

মনের কথা বুঝিয়ে বলুন: নিজের অনুভূতি, ভালোবাসা, ইত্যাদি খুব স্পষ্ট করে সঙ্গীকে জানান। এই সহজ টিপসগুলো মেনে চলুন আর সুন্দর একটি সম্পর্ক পান। তবে হ্যাঁ প্রথম থেকেই যদি নমনীয় থাকেন, সব সহ্য করেন ঠিক ভুল তাহলে কিন্তু এই সম্পর্ক টেনে নেয়া সমস্যা হতে পারে। 

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

/লিপি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়