ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

মাছের স্যান্ডউইচ

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ১ মার্চ ২০২৪   আপডেট: ১৪:৫৭, ১ মার্চ ২০২৪
মাছের স্যান্ডউইচ

ছুটির দিনে বিকেলে রেস্টুরেন্টে না গিয়ে ঘরেই বানিয়ে নিতে পারেন মুখরোচক খাবার। ছোট-বড় সবাই পছন্দ করবে এমন একটি খাবার হচ্ছে মাছের স্যান্ডউইচ। রইলো রেসিপি।

উপকরণ: যেকোন বড় মাছের টুকরো (৪পিস), রসুন আধা টেবিল চামচ, কাঁচা মরিচ কুচি (পরিমাণ মতো), মেয়োনিজ দুই টেবিল চামচ, পেঁয়াজ কুচি আধা কাপ, আদা কুচি আধা টেবিল চামচ, অলিভ অয়েল দুই টেবিল চামচ, গোলমরিচ গুঁড়া আধা চা চামচ, শসা-গাজর-টমেটো কুচি আধা কাপ, বাদামি রুটি চার স্লাইস, লবণ (স্বাদমতো)।

প্রণালি: মাছের টুকরোগুলো ভালোভাবে সিদ্ধ করে নিন। এরপর কাটাগুলো আলাদা করুন। একটি নন-স্টিক প্যানে অলিভ অয়েল গরম করে নিন। এরপর একে একে আদা, রসুন, কাঁচা মরিচ এবং পরিমাণমতো লবণ দিন। কিছু সময় নাড়ুন। এবার সিদ্ধ মাছ আর ভেজে নেওয়া মসলাগুলো শিলপাটায় বেটে নিন। এতে একে একে টমেটো, গাজর, শসা মেশান। তারপর প্রয়োজন মতো লবণ, গোলমরিচ গুঁড়া মেশান। মিশ্রণটি ফিঙ্গারের আকৃতি দিয়ে তেলে ভেজে তুলুন।

স্যান্ডউইচ তৈরি করার জন্য পাউরুটির দুইটি স্লাইস নিন। এগুলোর চারপাশ থেকে বাদামি অংশ কেটে ফেলুন। দুইটি পাউরুটিতে মাখন বেস করে প্রথম স্লাইসে মাছের মিশ্রণটি দিন। এই মিশ্রণের ওপর পাউরুটির অন্য স্লাইসটি রাখুন। রেডি হয়ে গেল মাছের স্যান্ডউইচ। চাইলে পাউরুটি গ্রিল করে নিতে পারেন। এজন্য স্যান্ডউইচটি ফ্রাইপ্যানে দিয়ে হালকা বাদামি করে ভেজে নিতে হবে।

/লিপি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ