ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

৬৭৬৯১ বিদ্যুৎ পোল ক্রয়, ব্যয় ২০৬ কোটি ৮১ লাখ টাকা

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২০, ৬ ডিসেম্বর ২০২৩  
৬৭৬৯১ বিদ্যুৎ পোল ক্রয়, ব্যয় ২০৬ কোটি ৮১ লাখ টাকা

বৈদ্যুতিক বিতরণ ব্যবস্থার আধুনিকায়ন ও ক্ষমতাবর্ধন (ঢাকা-ময়মনসিংহ বিভাগ) প্রকল্পের আওতায় ২টি লটে ৬৭ হাজার ৬৯১টি এসপিসি বিদ্যুৎ পোল ক্রয়ের ২টি প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে ব্যয় হবে ২০৬ কোটি ৮১ লাখ ২০ হাজার ৭৫৬ টাকা।

বুধবার (৬ ডিসেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চুয়াল সভায় প্রস্তাবগুলোতে অনুমোদন দেওয়া হয়। সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান এ তথ্য জানান।

তিনি বলেন, ‘বাপবিবো’র বৈদ্যুতিক বিতরণ ব্যবস্থার আধুনিকায়ন ও ক্ষমতাবর্ধন (খুলনা বিভাগ) প্রকল্পের প্যাকেজ নং জি-১৪, লট-১ এর আওতায় ৩৩ হাজার ৮৪৬টি এসপিসি পোল ক্রয়ের জন্য আন্তর্জাতিক উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে দরপত্র আহ্বান করা হলে ৩টি প্রতিষ্ঠান দরপ্রস্তাব দাখিল করে। সবগুলো দরপ্রস্তাবই কারিগরিভাবে রেসপনসিভ হয়। দরপত্রের সব প্রক্রিয়া শেষে টিইসি কর্তৃক সুপারিশকৃত রেসপনসিভ সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেড পোলগুলো সরবরাহ করবে। ৩৩ হাজার ৮৪৬টি  এসপিসি পোল ক্রয়ে ব্যয় হবে ১০৩ কোটি ৩৬ লাখ ৫৮ হাজার ৫১ টাকা।

অতিরিক্ত সচিব বলেন, একই প্রকল্পের আওতায় ঢাকা-ময়মনসিংহ বিভাগ এর জন্য লট-২ এর আওতায় আরও ৩৩ হাজার ৮৪৫টি এসপিসি পোল ক্রয় প্রস্তাব উপস্থাপন করা হলে কমিটি তাতে অনুমোদন দেয়। ৩৩ হাজার ৮৪৫টি এসপিসি পোল ক্রয়ের জন্য আন্তর্জাতিক উন্মুক্ত দরপত্র আহ্বান করা হলে ৩টি প্রতিষ্ঠান দরপ্রস্তাব দাখিল করে। সবগুলো দরপ্রস্তাবই কারিগরিভাবে রেসপনসিভ হয়। দরপত্রের সব প্রক্রিয়া শেষে টিইসি কর্তৃক সুপারিশকৃত রেসপনসিভ সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান যৌথভাবে কনফিডেন্স ইনফ্রাস্ট্রাকচার লি., ক্যাসেল কন্সস্ট্রাকচার লি., কনটেক কন্সস্ট্রাকচার লি. এবং দাদা ইঞ্জিনিয়ারিং লি. পোলগুলো সরবরাহ করবে। এতে ব্যয় হবে ১০৩ কোটি ৪৪ লাখ ৬২ হাজার ৭০৫ টাকা। 

/হাসনাত/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়