ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

সোহরাওয়ার্দী উদ্যানের ডাস্টবিন থেকে নবজাতকের মরদেহ উদ্ধার

প্রকাশিত: ২১:৫২, ২৮ ডিসেম্বর ২০২৩  
সোহরাওয়ার্দী উদ্যানের ডাস্টবিন থেকে নবজাতকের মরদেহ উদ্ধার

রাজধানীর শাহবাগের সোহরাওয়ার্দী উদ্যানে কালী মন্দিরের পাশের ডাস্টবিন থেকে ছয় দিন বয়সী এক নবজাতক কন্যার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেল পৌনে ৫টার দিকে ওই মরদেহ উদ্ধার করা হয়। আইনি প্রক্রিয়া শেষে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভবঘুড়ে কিশোরী তানিয়া বলেছে, আমি পথে পথে ঘুরে ভাঙারি ও বোতল টোকাই। আজ সন্ধ্যার দিকে সোহরাওয়ার্দী উদ্যানের কালী মন্দিরের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় ময়লার স্তুপে একটি কাপড়ের ব্যাগ পড়ে থাকতে দেখি। পরে ব্যাগ খুলে দেখি, এর ভিতর কম্বল ও কাপড় দিয়ে মোড়ানো একটা বাচ্চার লাশ। আমি সঙ্গে সঙ্গে বিষয়টি উদ্যানের আনসার সদস্যদের জানাই। আনসার সদস্যরা পুলিশকে খবর দিলে তারা এসে মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে যায়। দেখে মনে হয়, ৫-৬ দিনের বাচ্চা।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মনোজ প্রভাকর জানান, সোহরাওয়ার্দী উদ্যানের ডাস্টবিনে কাপড়ের ব্যাগের ভিতরে থাকা পাঁ-ছয় দিন বয়সের নবজাতক মেয়ের মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিক্যালের জরুরি বিভাগে পাঠানো হয়। 

তিনি বলেন, কে বা কারা কাপড়ের ব্যাগে করে ওই নবজাতককে ফেলে গেছে। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলছে।

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়