ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

উপাচার্যের পদত্যাগ দাবি কুবি শিক্ষক সমিতির

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৩, ২৮ এপ্রিল ২০২৪  
উপাচার্যের পদত্যাগ দাবি কুবি শিক্ষক সমিতির

সাত দফা দাবির প্রেক্ষিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কোষাধ্যক্ষ ও প্রক্টরকে অবাঞ্চিত ঘোষণার পর এবার উপাচার্যের পদত্যাগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষক সমিতি।

রোববার (২৮ এপ্রিল) প্রশাসনিক ভবনের নীচতলায় সাংবাদিকদের সামনে এই ঘোষণা দেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেলা ১টায় প্রক্টরিয়াল বডির নেতৃত্বে কুবি শিক্ষক সমিতির লাগানো তালা ভাঙ্গতে যায় অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এক পর্যায়ে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন প্রশাসনিক ভবনে প্রবেশ করতে গেলে নীচতলায় শিক্ষক লাউঞ্জে অবস্থান করা শিক্ষক সমিতির নেতারা তাকে বাধা দেন। এসময় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপাচার্যকে প্রবেশ করতে সাহায্য করতে গিয়ে শিক্ষক সমিতির সদস্যদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

এ সময় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান গণমাধ্যমকে জানান, ‘আমরা এতোদিন তিনজনকে অবাঞ্চিত ঘোষণা করে আসছিলাম। গতকাল শনিবার মেইন গেইটের সামনে শিক্ষক সমিতির সভাপতিকে মারতে তেড়ে আসেন আইকিউএসির পরিচালক। কোষাধ্যক্ষকে সঙ্গী করে বিশ্ববিদ্যালয়ের অর্থসংক্রান্ত নানা কেলেঙ্কারি তিনি করে যাচ্ছেন। আজকে তো আমাদের গায়ে হাত দিয়েই তিনি প্রশাসনিক ভবনে প্রবেশ করেছেন। এতোদিন সাত দফা দাবি ছিল। এখন আমাদের দাবি একটাই। এই উপাচার্যকে আমরা আর চাই না।

/এমদাদুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়