ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

‘প্রান্তিক পর্যায়ের নারীদের উদ্যোক্তা তৈরিতে কাজ করছে সরকার’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ১৩ ফেব্রুয়ারি ২০২৪  
‘প্রান্তিক পর্যায়ের নারীদের উদ্যোক্তা তৈরিতে কাজ করছে সরকার’

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের প্রান্তিক পর্যায়ের নারীদের সঠিক প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে সফল উদ্যোক্তা তৈরিতে সরকার কাজ করছে।

সোমবার রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি, বসুন্ধরায় বিউটি সার্ভিস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (বিএসওএবি) আয়োজিত হেয়ার অ্যান্ড বিউটি ফেস্টের সমাপনীতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এখন গ্রাম পর্যায়েও বিউটি সার্ভিস দেওয়ার মাধ্যমে আমাদের নারীরা উদ্যোক্তা হিসেবে নিজেদের গড়ে তুলছে। বিউটি সার্ভিস এখন আমাদের দেশে ব্যাপকভাবে প্রসারিত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী আর তাদের ছাড়া দেশকে কখনো এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হবে না। তাই নারীদের জন্য আমরা সবাই যদি আমাদের হাতটা বাড়িয়ে দেই তাহলে এদেশের নারীরা স্মার্ট বাংলাদেশ গঠনে সহায়তা করবেন।

দীপু মনি বলেন, হেয়ার অ্যান্ড বিউটি ফেস্ট সৃজনশীলতা এবং সামাজিক দায়বদ্ধতার প্রচারে শিল্পের প্রতিশ্রুতির উদাহরণস্বরূপ। এটি এমন একটি প্ল্যাটফর্ম, যা সৌন্দর্যকে উদযাপনের পাশাপাশি ক্ষমতায়ন, ভোক্তা অধিকার এবং নৈতিক মূল্যবোধের ওপর জোর দিচ্ছে।

সমাজকল্যাণ মন্ত্রণালয় নারীদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দিচ্ছে জানিয়ে ডা. দীপু মনি বলেন, দেশের প্রান্তিক পর্যায়ের নারীদের সঠিক প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে সফল উদ্যোক্তা তৈরিতে সমাজকল্যাণ মন্ত্রণালয় কাজ করছে। বিউটি ইন্ডাস্ট্রিতে বর্তমানে প্রায় ১০ লাখ সফল উদ্যোক্তা কাজ করছে। পাশাপাশি নারীদের জীবন মান উন্নয়নের জন্য যাবতীয় যা প্রয়োজন হয় সমাজকল্যাণ মন্ত্রণালয় সব উদ্যোগ নেবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান ও বিউটি সার্ভিস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (বিএসওএবি) এর সভাপতি কানিজ আলামস খান।

এ সময় বিউটি ইন্ডাস্ট্রির বিভিন্ন সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশের সৌন্দর্য সচেতন মানুষদের জন্য রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) দুই দিনব্যাপী ‘হেয়ার অ্যান্ড বিউটি ফেস্ট ২০২৪’ অনুষ্ঠিত হয়েছে। এই ফেস্টে দেশের বিখ্যাত বিউটি পার্লার, প্রসাধনী প্রতিষ্ঠান, হেয়ার স্টাইলিস্ট, মেকআপ আর্টিস্ট, ত্বক বিশেষজ্ঞ, এবং ফ্যাশন ডিজাইনাররা তাদের সর্বশেষ সার্ভিস ও প্রোডাক্ট প্রদর্শন করছেন।

/এএএম/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়