ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

আমরা চাই, বিএনপি কোমর সোজা করে দাঁড়াক: পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৭, ১৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২০:৫৪, ১৩ ফেব্রুয়ারি ২০২৪
আমরা চাই, বিএনপি কোমর সোজা করে দাঁড়াক: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিএনপি নির্বাচনের পর কোমর ভেঙে পড়ে গিয়েছিল। আমরা চাই, তারা হতাশা কাটিয়ে কোমর সোজা করে দাঁড়াক।’

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীতে অমর একুশে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণে সাংবাদিক ও গবেষক মুহা. মীযানুর রহমানের ‘বদলে যাওয়া বাংলাদেশ’ এবং কবি রেবেকা শিল্পীর চতুর্থ কাব্যগ্রন্থ ‘বিমূর্ত’র মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী এসব কথা বলেন। 

বই দুটির প্রকাশক অনার্য প্রকাশনীর চেয়ারম্যান সফিক রহমান, নদী নিরাপত্তার সংগঠন নোঙরের সভাপতি সুমন শামস, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এইচ এম মেহেদী হাসান ও অন্য অতিথিরা মোড়ক উন্মোচন মঞ্চে উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘আমরা আশা করি, বিএনপি হতাশা কাটানোর জন্য লিফলেট বিতরণ ও নিয়মতান্ত্রিক কর্মসূচির মধ্যেই থাকবে, পেট্রোল বোমা নিয়ে মানুষের ওপরে ঝাঁপিয়ে পড়বে না।’

এর আগে বইয়ের মোড়ক উন্মোচনকালে ড. হাছান বলেন, একুশের বইমেলা প্রাণের মেলা, বাঙালির মিলনমেলায় পরিণত হয়েছে। তরুণ-তরুণী, শিশু-কিশোর, যুবা, প্রৌঢ়, বৃদ্ধ সবাই মেলায় আসেন একটু নিশ্বাস ফেলা, বইয়ের পাতা উল্টানো, বই কেনার জন্য। 

তিনি বলেন, আমাদের লক্ষ্য একটি মানবিক সমাজকল্যাণ রাষ্ট্র গড়া। সেই লক্ষ্যে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। 

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়