ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

ট্রাফিক সিস্টেম শৃঙ্খলায় আনার নির্দেশ প্রধানমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৪, ২৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৪:২৫, ২৩ ফেব্রুয়ারি ২০২৪
ট্রাফিক সিস্টেম শৃঙ্খলায় আনার নির্দেশ প্রধানমন্ত্রীর

রাজধানীর ট্রাফিক সিস্টেম শৃঙ্খলার মধ্যে আনার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ব্যাপারে আইজিপির সঙ্গে কথা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) মিউনিখ নিরাপত্তা সম্মেলনে অংশ নেওয়ার অভিজ্ঞতা জানাতে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি গতকালকে আইজিপির সাথে কথা বলেছি যে, ট্রাফিক লাইটগুলো সচল করে দিয়ে একটা শৃঙ্খলার মধ্যে নিয়ে আসার জন্য। আগে অতিরিক্ত চাপ ছিলো, এখন সেই চাপ নাই। আমরা যদি ট্রাফিক লাইটের পদ্ধতিতে চলে যাই, বেশি সময় নয়, সময় কম কম করে যদি বারবার ছেড়ে দেই, মানুষ একটু যদি চলমান থাকে, যতক্ষণই লাগুক অনেকক্ষণ বসে আছি সেই অনুভূতিটা হবে না।

প্রধানমন্ত্রী বলেন, সেভাবেই তার সঙ্গে কথা হয়েছে। এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিতে বলে দিয়েছি। ট্রাফিক লাইট সিস্টেমটাকে ভালোভাবে চালু করার জন্য বলে দিয়েছি। যাতে করে ট্রাফিক সংযত হয়।

মেট্রোরেল ও এক্সপ্রেসওয়ের সুবিধা মানুষ পাচ্ছে জানিয়ে শেখ হাসিনা বলেন, মেট্রোরেল ও এক্সপ্রেসওয়ে হওয়াতে যানজট অনেক  সহনশীল হয়ে গেছে। এখনো কিছু কিছু এলাকা আছে। এক্সপ্রেসওয়ে এখন ফার্মগেট পর্যন্ত করা হয়েছে, পুরোটা হয়ে গেলেই সেই সুযোগটাও মানুষ পাবে। 

তিনি বলেন, আরও পাঁচটা মেট্রোরেল সারা ঢাকাজুড়ে হবে। সেভাবে আমরা ব্যবস্থা নিচ্ছি। কিছু কথা বলা আমাদের বাঙালির চরিত্র৷ একটা দলই আছে কিছুই ভালো লাগেনা। তারপর যখন হয় তখন তারা এটা উপভোগ করেন।

পারভেজ/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়