ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘উচ্চমানের বিদ্যালয় হিসেবে আত্মপ্রকাশ করবে পুরানা মোগলটুলী’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৬, ২৯ ফেব্রুয়ারি ২০২৪  
‘উচ্চমানের বিদ্যালয় হিসেবে আত্মপ্রকাশ করবে পুরানা মোগলটুলী’

পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় অচিরেই একটি উচ্চমানের বিদ্যালয় হিসেবে আত্মপ্রকাশ করবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ মাঠে আয়োজিত পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

শেখ তাপস বলেন, পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয় একটি অবহেলিত বিদ্যালয় ছিল। এই বিদ্যালয়ে পাঠদানের কোনো অনুমতি ছিল না। আমরা পাঠদানের ব্যবস্থা করেছি। প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষক নিয়োগের ব্যবস্থা করেছি। অচিরেই বিদ্যালয়টি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় একটি উচ্চমানের বিদ্যালয় হিসেবে আত্মপ্রকাশ করবে বলে আমরা আশাবাদী।

এখন থেকে নিয়মিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করা হবে জানিয়ে মেয়র বলেন, ২০০৬ সালে এই বিদ্যালয় প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে আজ পর্যন্ত কোনো বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা হয়নি। আমাদের সন্তানদেরকে আরো চৌকস, মেধাবী, বুদ্ধিদীপ্ত এবং ক্রীড়া অনুরাগী হিসেবে গড়ে তুলতে এখন থেকে প্রতি বছর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করা হবে। আমরা চাই— আমাদের সন্তানরা শুধু শিক্ষায় নয়, ক্রীড়া-সংস্কৃতি সবক্ষেত্রে এগিয়ে যাক। তারা নিজেদের স্মার্ট বাংলাদেশের একজন সুনাগরিক হিসেবে গড়ে তুলবে।

অনুষ্ঠানে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সোলায়মান সেলিম বলেন, আমাদের মেয়র যেখানে সম্পৃক্ত আছেন, সেখানে আমি আছি। তাই, পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয়ের উন্নয়নে আর্থিক সহযোগিতাসহ যে কোনো প্রয়োজনে সার্বিকভাবে সহযোগিতা করব। আপনারা এমপিওভুক্ত করতে চাইলে তাতেও আমি সর্বোচ্চ আন্তরিকতা সঙ্গে সহযোগিতা করব।

ক্রীড়া প্রতিযোগিতায় মিউজিক্যাল চেয়ার, হাঁড়ি ভাঙা, যেমন খুশি তেমন সাজো, দৌড় প্রতিযোগিতাসহ ১৭ বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য জিন্নাতুল বাকিয়া, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. আতাহার মিয়া প্রমুখ।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়