ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

রাজধানীর সাত মসজিদ রোডের কেয়ারি ক্রিসেন্ট ভবন সিলগালা 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩১, ৪ মার্চ ২০২৪  
রাজধানীর সাত মসজিদ রোডের কেয়ারি ক্রিসেন্ট ভবন সিলগালা 

রাজধানীর ধানমন্ডিতে সাত মসজিদ রোডের কেয়ারি ক্রিসেন্ট ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণা করে সেটি সিলগালা করে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

সোমবার (৪ মার্চ) দুপুর আড়াইটায় সাত মসজিদ রোডের রেস্টুরেন্টগুলোতে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ সময় কেয়ারি ক্রিসেন্ট ভবন সিলগালা করেন ডিএসসিসির এক্সিকিউটিভ মেজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম।

ফায়ার সার্ভিস জানিয়েছে, ওই ভবনের সিঁড়ি যথাযথভাবে বানানো হয়নি। জরুরি প্রস্থানের সিঁড়ির মুখে অনিরাপদভাবে এলএনজি গ্যাস সিলিন্ডার পড় থাকতে দেখা গেছে। ছাদে ওঠার দরজা বন্ধ থাকায় দুর্ঘটনার সময় লোকেদের বের হওয়ার উপায় নেই।

কেয়ারি ক্রিসেন্ট ভবনের ১০ ও ১১ তলায় অবস্থিত দুটি ভিসা প্রসেসিং অফিসের ভেতরের নকশা, গ্লাস ও কাঠ দিয়ে করা রুমগুলো অগ্নিকাণ্ডের জন্য অধিক ঝুঁকিপূর্ণ। এ কারণে তাদের ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযান শেষে এক্সিকিউটিভ মেজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেছেন, অভিযানে আমাদের সঙ্গে থাকা ফায়ার সার্ভিসের সদস্যরা বলেছেন, এই ভবনে পর্যাপ্ত আলো-বাতাস যাওয়া-আসার ব্যবস্থা নেই। যেখানে-সেখানে গ্যাস সিলিন্ডার রাখা হয়েছে। রেস্টুরেন্টগুলো সিঁড়িতেও বসার চেয়ার রেখে দিয়েছে৷ তাই, ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় সিলগালা করা হয়েছে।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ‘ভবনটি অগ্নি ঝুঁকিপূর্ণ’ লেখা ব্যানার টাঙিয়ে দেওয়া হয়েছে এবং ভেতরে থাকা লোকদের বের করে নেওয়া হয়েছে।

রায়হান/রফিক 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়