ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এমপির জানাজা অনুষ্ঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৬, ১৭ মার্চ ২০২৪  
বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এমপির জানাজা অনুষ্ঠিত

ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এমপির জানাজা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৭ মার্চ) রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে পাঁচ নম্বর সংসদ সদস্য ভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার শামসুল হক টুকু এবং চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপিসহ হুইপদের পক্ষে কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া আওয়ামী লীগ এবং ঝিনাইদহ অফিসার্স ফোরামের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

জানাজায় জাতীয় সংসদ সদস্য, আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতা, ঝিনাইদহ জেলা নেতারাসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার মোহাম্মদপুর গ্রামে চতুর্থ জানাজা শেষে আব্দুল হাইকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে।

উল্লেখ্য, থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৬ মার্চ বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মৃত্যুনবরণ করেন। তার মরদেহ রাতে  থাইল্যান্ড থেকে ঢাকায় আনা হয়। এরপর হযরত শাহ্‌জালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মরদেহ সংসদ সদস্য ভবন প্রাঙ্গণে আনা হয়।

নিউমোনিয়া ও লিভারের সমস্যায় তিনি ঢাকার ল্যাব এইড হাসপাতালের সিসিইউতে ভর্তি ছিলেন। তার শারীরিক অবস্থার অবনতি হলে এয়ার অ্যাম্বুলেন্সে উন্নত চিকিৎসার জন্য তাকে থাইল্যান্ডে নেওয়া হয়।  তিনি স্ত্রী, এক মেয়ে দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সাবেক এ প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের বর্ষীয়ান এ নেতা বঙ্গবন্ধুর নির্দেশে ঝিনাইদহে স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা তুলেছিলেন।

তার মৃত্যুতে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়েছে।

২০০১ সাল থেকে নৌকা প্রতীকে টানা পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন মো. আব্দুল হাই। মাঝে কিছুদিন তিনি মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

/এএএম/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়