ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে ভূমিসেবা দিন: মন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫০, ২৬ মার্চ ২০২৪  
স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে ভূমিসেবা দিন: মন্ত্রী

তেজগাঁওয়ে ভূমি ভবনে আলোচনা সভায় ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দসহ অতিথিরা

স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে জনবান্ধব ভূমিসেবা দেওয়ার মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করার জন্য ভূমি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ।

মঙ্গলবার (২৬ মার্চ) রাজধানীর তেজগাঁওয়ে ভূমি ভবনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব ও উন্নয়ন ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ভূমি সচিব মো. খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন—ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান এ কে এম শামিমুল হক, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুস সবুর মন্ডল, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক আনিস মাহমুদ। ভূমি মন্ত্রণালয় ও এর আওতাভুক্ত দপ্তর/সংস্থাগুলোর কর্মচারীরা আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

ভূমিমন্ত্রী বলেন, আমাদের স্বাধীনতার পর বঙ্গবন্ধু দেশ ও জাতি গঠনে ভূমির সুষ্ঠু ও টেকসই ব্যবহার এবং ভূমির ওপর মানুষের ন্যায্য অধিকারের ওপর গুরুত্ব দিয়েছিলেন। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর তিনি ভূমিবিষয়ক বিভিন্ন যুগান্তকারী সিদ্ধান্ত গ্রহণ করেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর ধারাবাহিকতায় ভূমি ব্যবস্থাপনার সংস্কার কার্যক্রম গুরুত্বের সাথে গ্রহণ করে একে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়ন ও ব-দ্বীপ পরিকল্পনার অন্যতম অংশ করেন।

ভূমি কর্মকর্তাদের উদ্দেশে নারায়ন চন্দ্র চন্দ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে বীর মুক্তিযোদ্ধারা যেমন দেশ ও জনগণের জাতীয় মুক্তির জন্য ঐতিহাসিক সংগ্রামে ঝাঁপিয়ে পড়েন, একইভাবে এই স্বাধীন বাংলাদেশে প্রধানমন্ত্রীর আহ্বানে গণপ্রতিনিধি হিসেবে আমাদের এবং গণকর্মচারী হিসেবে আপনাদের স্মার্ট বাংলাদেশ বাস্তবায়ন ও জনগণের ভাগ্য পরিবর্তনে একনিষ্ঠভাবে কাজ করে যেতে হবে।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়