ঢাকা     শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

বাংলাদেশ হলো গোল্ডেন মাইন ফর রিসার্চ: স্বাস্থ্যমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২২, ২ এপ্রিল ২০২৪   আপডেট: ২২:৩৬, ২ এপ্রিল ২০২৪
বাংলাদেশ হলো গোল্ডেন মাইন ফর রিসার্চ: স্বাস্থ্যমন্ত্রী

বাংলাদেশ জনবহুল দেশ হওয়ায় এটি হলো গোল্ডেন মাইন ফর রিসার্চ বলে উল্লেখ করেছেন স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন। তিনি বলেছেন, বাংলাদেশ কোরিয়ার সঙ্গে জয়েন্ট রিসার্চ করা যেতে পারে। বিশেষ করে মলিকুলার লেভেল অব দ্য ক্যানসার রিসার্চ এর জন্য।

মঙ্গলবার (২ এপ্রিল) সকালে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর অফিস কক্ষে ঢাকায় নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিকের সঙ্গে সৌজন্য সাক্ষাতে দু’দেশের যৌথ উদ্যোগে রিসার্চ কার্যপরিচালনা প্রসঙ্গে এ কথা বলেন তিনি।

ডা. সামন্ত লাল সেন বলেন, দেশের স্বাস্থ্যসেবা উন্নয়নে প্রাইভেট হাসপাতালগুলোকে ইউনিভার্সাল হেলথ কেয়ারে অন্তর্ভুক্তিকরণ প্রয়োজন। তিনি জরুরি রেসপন্স, ডিজাস্টার ম্যানেজমেন্টসহ, জয়েনট রিসার্চ চালুতে কোরিয়ার সহযোগিতা এবং মধ্য আয়ের মানুষের জন্য কোরিয়ার সহযোগিতায় আগারগাঁওয়ে ১০০০ শয্যাবিশিষ্ট সুপার স্পেশাল হাসপাতাল নির্মাণ উদ্যোগ গ্রহণকে স্বাগত জানান। পাশাপাশি জাপানের মতো কোরিয়ায়ও বাংলাদেশি নার্স পাঠানোর ব্যবস্থা নেওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন। এ প্রসঙ্গে তিনি বলেন, জাপানে এরই মধ্যে ২৫ জন নার্স পাঠানো হয়েছে। আরও ৫০ জন নার্স যাওয়ার জন্য প্রস্তুতি আছেন।

এ সময় পার্ক ইয়ং-সিক কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ সরবরাহ উদ্যোগ নেওয়ার জন্য সরকারের ভূয়সী প্রশংসা করেন। তিনি স্বাস্থ্যখাতে বাংলাদেশ-কোরিয়ার উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

সাক্ষাতে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানাসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়