ঢাকা     রোববার   ২১ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৮ ১৪৩১

২৩৯ কোটি টাকায় নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রস্তাব অনুমোদন

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৮, ৩ এপ্রিল ২০২৪  
২৩৯ কোটি টাকায় নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রস্তাব অনুমোদন

বিআইডব্লিউটিএ’র জন্য খুচরা যন্ত্রাংশসহ ১টি ট্রেইলিং সাকশন হোপার ড্রেজার ক্রয়ের ১টি প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় কমিটি। এতে ব্যয় হবে ২৩৯ কোটি ৬৪ লাখ ৬৭ হাজার ১০৩ টাকা।

বুধবার (৩ এপ্রিল) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় প্রস্তাব দুটিতে অনুমোদন দেওয়া হয়। সভা শেষে অনুমোদিত প্রস্তাবের বিভিন্ন দিক তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো.মাহমুদুল হোসাইন খান।

তিনি বলেন, বিআইডব্লিউটিএ এর জন্য খুচরা যন্ত্রাংশসহ ১টি ট্রেইলিং সাকশন হোপার ড্রেজার (প্যাকেজ-২৯) সংগ্রহ ও ক্রয়ের প্রস্তাবে অনুমোদন দিয়েছে কমিটি। বিআইডব্লিউটিএ কর্তৃক বাস্তবায়নাধীন ‘৩৫টি ড্রেজার ও সহায়ক জলযানসহ আনুষঙ্গিক সরঞ্জামাদি সংগ্রহ এবং প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ’ প্রকল্পের প্যাকেজ-২৯ এর আওতায় খুচরা যন্ত্রাংশসহ ১টি ট্রেইলিং সাকশন হোপার ড্রেজার সংগ্রহ ও ক্রয়ের জন্য আন্তর্জাতিক উন্মুক্ত পদ্ধতিতে দরপত্র আহ্বান করা হলে মাত্র ১টি প্রতিষ্ঠান দরপ্রস্তাব দাখিল করে। প্রস্তাবটি কারিগরি ও আর্থিক মূল্যায়নে রেসপনসিভ হয়। দরপত্রের সব প্রক্রিয়া শেষে টিইসি কর্তৃক সুপারিশকৃত রেসপনসিভ একমাত্র দরদাতা প্রতিষ্ঠান গার্ডেন রিচ শীপ বিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড, কলকাতা, ইন্ডিয়া ড্রেজারটি সরবরাহ করবে। এতে ব্যয় হবে ২৩৯ কোটি ৬৪ লাখ ৬৭ হাজার ১০৩ টাকা।  

/হাসনাত/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়