ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার পাচ্ছেন ৫ লেখক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫০, ২৪ এপ্রিল ২০২৪  
প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার পাচ্ছেন ৫ লেখক

প্রকাশনা সংস্থা প্রতিভা প্রকাশ তাদের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাহিত্য পুরস্কার ঘোষণা করেছে। দেশের সাহিত্যিক, প্রাবন্ধিক ও কবিদের হাতে ‘এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ তুলে দেওয়া হবে আগামী ৩ মে, ঢাকার শিশু একাডেমি মিলনায়তনে।

‌প্রতিভা প্রকাশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এবার তারা কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনকে আজীবন সম্মাননা জানাবে।

এছাড়া সাহিত্যে কথাসাহিত্যিক রোকেয়া খাতুন রুবী, কবিতায় মজিদ মাহমুদ শিশুসাহিত্যে রিফাত নিগার শাপলা এবং প্রবন্ধ গবেষণায় ফখরুল হাসান পুরস্কার পাচ্ছেন।

শিশু একাডেমির মহাপরিচালক ও শিশুসাহিত্যিক আনজীর লিটনের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা।

অতিথি থাকবেন লেখক মুহম্মদ জাফর ইকবাল, শিশুসাহিত্যিক কাইজার চৌধুরী, কবি ও কথাসাহিত্যিক ঝর্না রহমান, বাংলা ভিশন-এর প্রধান সম্পাদক ড. আবদুল হাই সিদ্দিক, শিশুসাহিত্যিক রহীম শাহ, কবি ও শিক্ষাবিদ দিলারা হাফিজ, কবি ও গবেষক ফরিদ আহমদ দুলাল, কবি ও গবেষক তপন বাগচী, শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, কবি ও শিশুসাহিত্যিক বিমল গুহ, শিশুসাহিত্যিক আহমেদ জসিম, শিশুসাহিত্যিক আসলাম সানী, কথাসাহিত্যিক মাহফুজুর রহমান, প্রকাশক আলমগীর সিকদার লোটন এবং এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্সের সিইও মো. শাহ জামাল হাওলাদার, প্রতিভা প্রকাশের প্রকাশক মঈন মুরসালিন।

/পারভেজ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়