ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

মন্ত্রণালয়-বিভাগের গুরুত্ব অনুযায়ী দ্রুত শূন্যপদে নিয়োগের সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ৩০ মে ২০২৪  
মন্ত্রণালয়-বিভাগের গুরুত্ব অনুযায়ী দ্রুত শূন্যপদে নিয়োগের সুপারিশ

শূন্যপদ পূরণে গুরত্ব অনুযায়ী মন্ত্রণালয়-বিভাগ নির্বাচন করে দ্রুত ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (৩০ মে) জাতীয় সংসদ ভবনে কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ড. মোহাম্মদ সাদিক।

বৈঠকে অংশ নেন- কমিটির সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন, সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী, ড. বীরেন শিকদার, মেহের আফরোজ, শরীফ আহমেদ, মোতাহেরুল ইসলাম চৌধুরী, শাহদাব আকবর, মোহা. আসাদুজ্জামান আসাদ এবং শাহ সারোয়ার কবীর।

এদিন বৈঠকে আগের বৈঠকের কার্যবিবরণী সংশোধিত আকারে নিশ্চিত করা হয়। একই সঙ্গে প্রথম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়নে অগ্রগতি বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে জানানো হয়, বর্তমানে মোট ৫৮ মন্ত্রণালয় ও বিভাগে ১৯ লাখ ১৬ হাজার ৫১৯টি অনুমোদিত পদের মধ্যে ১৫ লাখ ৪৬ হাজার ৭২টি পদ পূরণ করা হয়েছে। এখনো শূন্য রয়েছে ৩ লাখ ৭০ হাজার ৪৪৭টি পদ। কমিটি জনপ্রশাসন মন্ত্রণালয়সহ অন্যান্য মন্ত্রণালয়/বিভাগ এবং অধীন প্রতিষ্ঠানের অনুমোদিত ও শূন্যপদ পূরণে গুরত্ব অনুযায়ী মন্ত্রণালয় ও বিভাগ নির্বাচন করে দ্রুত ব্যবস্থা নিতে সুপারিশ করেছে।

এ ছাড়া, আন্তঃমন্ত্রণালয় বৈঠক করে মন্ত্রণালয়ের মাধ্যমে যে নিয়োগ দেওয়া হয় (১৩-২০ গ্রেড) সেগুলোর শূন্যপদ পূরণে দ্রুত ব্যবস্থা নিতে সুপারিশ করেছে স্থায়ী কমিটি।

বৈঠকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যক্রম বিস্তারিত উপস্থাপন করা হয়। এসময় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়