ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

ছাত্র ইউনিয়নের ঐক্যবদ্ধ সম্মেলন উদ্বোধন, কাউন্সিল স্থগিত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪০, ১৬ মার্চ ২০২৩  
ছাত্র ইউনিয়নের ঐক্যবদ্ধ সম্মেলন উদ্বোধন, কাউন্সিল স্থগিত

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৪১তম জাতীয় সম্মেলনের উদ্বোধন ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ঐক্যবদ্ধভাবে আয়োজিত ৪১তম জাতীয় সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. এম এম আকাশ। সম্মেলনে সভাপতিত্ব করেন ছাত্র ইউনিয়নের সভাপতি মো. ফয়েজউল্লাহ।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের দুই অংশের নেতারা। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মো. শাহ আলম, ডাকসুর সাবেক সহ-সভাপতি এবং বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাবেক সভাপতি সাজ্জাদ জহির চন্দন, লুনা নুর, লাকী আক্তারসহ অন্যান্য সংগঠনের নেতারা।

উদ্বোধকের বক্তব্যে ড. এমএম আকাশ বলেন, দেশের শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পার্লামেন্ট সর্বত্র লুটেরা ফ্যাসিস্ট শক্তি তার স্বৈরাচারী শাসন কায়েম করে রেখেছে। ছাত্র ইউনিয়নের ঐক্যবদ্ধ শক্তি দেশের জনগণকে শক্তি ও অনুপ্রেরণা জোগাবে। ছাত্র ইউনিয়ন আগামীদিনে ছাত্র জনতার ঐক্য গড়ে গণঅভ্যুত্থান ঘটিয়ে ফ্যাসিস্ট শক্তিকে উৎখাত করবে।

সভাপতির বক্তব্যে মো. ফয়েজউল্লাহ বলেন, ছাত্র ইউনিয়নকে নানান সময়ে তার ঘোষণাপত্র ও গঠনতন্ত্রের বাইরে পরিচালনার চেষ্টা চালানো হয়েছে। কিন্তু তারা কখনও সফল হয়নি। আগামীদিনেও এমন প্রচেষ্টা করে কেউ সফল হবে না। শহীদের রক্তের শপথ নিয়ে আজ থেকে আমরা ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাবো। সাম্রাজ্যবাদ, সাম্প্রদায়িকতা, লুটপাট, ধর্ষণ, শিক্ষাবাণিজ্যের বিরুদ্ধে ছাত্র ইউনিয়ন তার লড়াই জারি রাখবে। ছাত্র ইউনিয়ন তার নীতি, আদর্শের সঙ্গে কোনও আপস করবে না। ছাত্র ইউনিয়ন সব প্রগতিশীল শক্তিকে একতাবদ্ধ করে স্বৈরাচারকে উৎখাত করে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মাণ করবে।

সম্মেলনের উদ্বোধন ঘোষণা হলেও কাউন্সিল পরিচালনার জন্য হলরুম পাওয়া না যাওয়ায় কাউন্সিল অধিবেশন স্থগিত করেছে সংগঠনটি। কাউন্সিলের নতুন তারিখ পরে জানানো হবে বলে জানিয়েছে সংগঠনটি।

সুকান্ত/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়