ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

সংবিধান পরিবর্তন বা সংশোধন সম্ভব নয়: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ১৭ মার্চ ২০২৩   আপডেট: ১১:০৩, ১৭ মার্চ ২০২৩
সংবিধান পরিবর্তন বা সংশোধন সম্ভব নয়: কাদের

ফাইল ছবি

বর্তমান সংবিধানের আলোকেই আগামী নির্বাচন হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সংবিধানের কোনো সংশোধন কোনো পরিবর্তন কিছুতেই সম্ভব নয়।

শুক্রবার (১৭ মার্চ) রাজধানীর ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সংবিধানের বিধি-বিধান করার কোনো প্রয়োজন নেই, যা আছে আমরা তা নিয়ে নির্বাচন করতে চাই। সংবিধানের কোনো সংশোধন কোনো পরিবর্তন কিছুতেই সম্ভব নয়।

বিএনপি সরকার অতীতে সংবিধানকে কাটাছেড়া করেছে, কলমের খোঁচায় সংবিধানকে ক্ষত-বিক্ষত করেছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারাই সংবিধানের ওপর আঘাত এনেছে, সংবিধানকে কলঙ্কিত করেছে।

‘আমরা বাংলাদেশের পবিত্র সংবিধানকে অক্ষত রেখে সংবিধানের আলোকে আমরা আগামী নির্বাচন করতে চাই’, বলেন তিনি।

এ সময় ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর দুটি লক্ষ‌্য ছিলো। একটি হলো স্বাধীনতা আর একটি হলো মুক্তি। স্বাধীনতার আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে অর্জন করেছি। কিন্তু এখন আমাদের মুক্তির সংগ্রাম চলছে।

‘এই মুক্তির সংগ্রামে নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধু কন‌্যা শেখ হাসিনা। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে অন্তরায় সৃষ্টিকারী সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গিবাদের বিষবিক্ষকে সম্পূর্ণভাবে আমরা উপড়ে দেবো।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, দেশের উন্নয়ন অগ্রগতির পথে বাধা সাম্প্রদায়িক অপশক্তির পৃষ্ঠপোষক বিএনপি। এদের প্রতিহত করতে হবে।

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে ড. হাছান বলেন, সমস্ত অপশক্তিকে দমন করে প্রতিবন্ধকতা উপড়ে ফেলে জাতির পিতার সোনার বাংলা রচনার শপথের দিন আজ।

এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শ্রদ্ধা জানানো হয়। এ সময় আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

/পারভেজ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়